Narendra Modi

জানুয়ারিতে মোদী কলকাতায়, শাহ যাবেন বাঙালির শ্রদ্ধা কেন্দ্রে

৩০-৩১ জানুয়ারি অমিতের সফর সূচিও স্পষ্ট করেননি দিলীপ। তিনি জানিয়েছেন, খুব তাড়াতাড়ি সেই সূচি চূড়ান্ত হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২১ ২০:৩২
Share:

অমিত শাহ ও নরেন্দ্র মোদী। — ফাইল চিত্র

২৩ জানুয়ারি রাজ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং ৩০-৩১ জানুয়ারি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সফর। এই দু’টি কর্মসূচি নিয়ে অনেক দিন ধরে জল্পনা চললেও শনিবার তা ঘোষণা করল রাজ্য বিজেপি। শুক্রবারই দিল্লিতে কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে বৈঠক সেরে ফেরা রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ শনিবার জানিয়েছেন, একটি সরকারি অনুষ্ঠানে যোগ দিতে সুভাষচন্দ্র বসুর জন্মদিনে কলকাতায় আসবেন মোদী। তবে সে দিন মোদীর কী কী কর্মসূচি থাকতে পারে, সে ব্যাপারে দলকে এখনও পর্যন্ত কিছু জানানো হয়নি।

Advertisement

৩০-৩১ জানুয়ারি অমিতের সফর সূচিও স্পষ্ট করেননি দিলীপ। তিনি জানিয়েছেন, খুব তাড়াতাড়ি সেই সূচি চূড়ান্ত হবে। বিজেপি সূত্রেই জানা গিয়েছিল, এখনও সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) কার্যকর না হওয়া নিয়ে মতুয়া সম্প্রদায়ের ক্ষোভ প্রশমনে জানুয়ারির সফরে ঠাকুরনগরে সভা করতে পারেন অমিত। এই প্রসঙ্গে দিলীপ বলেন, ‘‘ঠাকুরনগরে যেতে পারেন অমিত। আবার নবদ্বীপ বা মায়াপুরেও যেতে পারেন। তিনি বাঙালির বিভিন্ন শ্রদ্ধা কেন্দ্রে যাবেন।’’

অমিতের ডিসেম্বরের বঙ্গ সফরে অন্য দল ছেড়ে শুভেন্দু অধিকারী-সহ অনেকে বিজেপিতে যোগ দিয়েছিলেন। নবাগতদের মধ্যে শুভেন্দু ছাড়াও ৯ বিধায়ক, ১ সাংসদ ও ১ প্রাক্তন সাংসদ ছিলেন। অমিতের জানুয়ারির সফরেও তেমন যোগদান পর্ব থাকবে বলে জানিয়েছেন দিলীপ। সেই সঙ্গে দু’দিনের সফরে বিভিন্ন ক্ষেত্রের মানুষের সঙ্গে কথাও বলবেন অমিত। সেই সঙ্গে তিনি রাজ্যে চলা বিজেপির কৃষক সুরক্ষা অভিযানের কোনও কর্মসূচিতে থাকতে পারেন বলেও জানা গিয়েছে।

Advertisement

আরও পড়ুন: মমতা-অভিষেকে আস্থা জানিয়ে সপরিবার গোয়া চললেন শতাব্দী

আরও পড়ুন: খানিক মচকালেন রাজীব, তবু বিশেষ কিছু ভাঙলেন না ফেসবুক লাইভে

তবে জানুয়ারিতে রাজ্যে এলেও দলীয় কোনও অনুষ্ঠানেই থাকবেন না মোদী। প্রসঙ্গত, কেন্দ্রীয় সরকার আগামী ২৩ জানুয়ারি থেকেই সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষিকী উদ্‌যাপন শুরু করতে চায়। ওই দিন তারই সূচনা অনুষ্ঠান হওয়ার কথা কলকাতায়। আর তাতেই যোগ দেওয়ার কথা মোদীর। মোদীর সেই অনুষ্ঠান সরকারি হলেও তা রাজ্যে বিধানসভা নির্বাচনের আগে কাজে লাগাতে চায় বিজেপি। ওই দিন দলের উদ্যোগে ভার্চুয়াল মাধ্যমে বুথ স্তরে মোদীর বক্তব্য শোনার ব্যবস্থা করার পরিকল্পনাও রয়েছে বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন