প্রতিবন্ধী ছাত্রীকে ধর্ষণ-খুন, ধৃত ১

বৃহস্পতিবার তার মৃত্যুতে ওই যুবকের বিরুদ্ধে ধর্ষণ করে খুনের অভিযোগ উঠল। 

Advertisement

সুব্রত জানা

শ্যামপুর শেষ আপডেট: ১০ নভেম্বর ২০১৮ ০৩:৩৫
Share:

প্রতীকী ছবি।

তিন দিন আগে পড়শি যুবকের বাড়ি থেকে ফিরে অসুস্থ হয়ে পড়েছিল দশ বছরের মূক-বধির এক বালিকা। পেটের যন্ত্রণা শুরু হয়েছিল। বৃহস্পতিবার তার মৃত্যুতে ওই যুবকের বিরুদ্ধে ধর্ষণ করে খুনের অভিযোগ উঠল।

Advertisement

পুলিশ হাওড়ার শ্যামপুরের বাসিন্দা সুলতান আলি খান নামে ওই যুবককে সে রাতেই গ্রেফতার করেছে। পুলিশের দাবি, জেরায় ধৃত যুবক ধর্ষণের কথা কবুল করেছে।

ধৃতকে শুক্রবার উলুবেড়িয়া আদালতে হাজির করানো হয়। বিচারক তাকে সাত দিন পুলিশ হেফাজতে পাঠানোর নির্দেশ দেন। গোটা ঘটনায় আর কেউ জড়িত কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে জানিয়ে হাওড়া (গ্রামীণ) জেলা পুলিশ সুপার গৌরব শর্মা বলেন, ‘‘ধৃত ধর্ষণের কথা মেনে নিয়েছে। ওই যুবকের বিরুদ্ধে ধর্ষণ করে খুনের মামলা রুজু করা হয়েছে।’’ মেয়েটির বাবা অটো চালান। তিনিই থানায় অভিযোগ জানান। তাঁর ক্ষোভ, ‘‘অসহায়, প্রতিবন্ধী এক বালিকার উপরে কেউ এমন অত্যাচার করতে পারে! সুলতানের কঠিন শাস্তি চাই।’’

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মেয়েটি জন্ম থেকেই মূক-বধির। স্থানীয় শিশু শিক্ষাকেন্দ্রের তৃতীয় শ্রেণিতে পড়ত। সোমবার সন্ধ্যায় সুলতান তাকে নিজের বাড়িতে ডেকে নিয়ে যায়। ঘণ্টাদুয়েক পরে মেয়েটি ফিরে আসে। মঙ্গলবার সকাল থেকে সে ঝিমিয়ে পড়তে থাকে। বুধবারও সারাদিন সে ঝিমিয়ে ছিল। বৃহস্পতিবার সকাল থেকে তার অসুস্থতা বাড়ে। প্রথমে তাকে মুগকল্যাণ ব্লক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি হওয়ায় সেখান থেকে তাঁকে উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে স্থানান্তরিত করানো হয়েছিল। কিন্তু ওই হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা মেয়েটিকে মৃত ঘোষণা করেন।

মৃত মেয়েটির বাবা বলেন, ‘‘বৃহস্পতিবার দুপুরে মেয়ে ইশারায় ওর মাকে পেটের যন্ত্রণা এবং দু’দিন মলমূত্র বন্ধ হয়ে যাওয়ার কথা জানায়। আমি বাড়ি ফিরে হাসপাতালে নিয়ে যাই। যাওয়ার পথেই মেয়ে আমাকে জানায়, সুলতান ওর বাড়ির পাশের একটি শৌচাগারে নিয়ে গিয়ে ধর্ষণ করে।’’

রাজ্য প্রতিবন্ধী সম্মিলনীর হাওড়া জেলা সম্পাদক অজয় দাস ঘটনার নিন্দা করেছেন। তিনি বলেন, ‘‘এ কোথায় বাস করছি আমরা! ছোট প্রতিবন্ধীরাও রেহাই পাচ্ছে না! দোষীর কঠোরতম শাস্তি দাবি করছি।’’ একই দাবি করেছেন শ্যামপুরের বিধায়ক কালীপদ মণ্ডলও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন