bankura

বিষ্ণুপুর পুরসভার টেন্ডার দুর্নীতি মামলায় গ্রেফতার শ্যামাপ্রসাদের ছায়াসঙ্গী

তদন্তকারীদের দাবি, শ্যামাপ্রসাদের হয়ে উজ্জ্বল পুরসভার ঠিকাদারদের কাছ থেকে অনৈতিক ভাবে টাকা আদায় করতেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাঁকুড়া শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২১ ১৯:৩৫
Share:

ধৃত উজ্জ্বল নন্দী। নিজস্ব চিত্র।

রামশঙ্কর মোহান্তি ও দিলীপ গড়াইয়ের পর এবার উজ্জ্বল নন্দী। বিষ্ণুপুর পুরসভার টেন্ডার দুর্নীতি মামলায় এবার গ্রেফতার প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের আরও এক ছায়াসঙ্গী। মঙ্গলবার রাতে উজ্জ্বলকে গ্রেফতার করে বিষ্ণুপুর থানার পুলিশ।

তদন্তকারীদের দাবি, শ্যামাপ্রসাদের হয়ে উজ্জ্বল পুরসভার ঠিকাদারদের কাছ থেকে অনৈতিক ভাবে টাকা আদায় করতেন। টাকা না দিলে ওই ঠিকাদারকে কালো তালিকাভুক্ত করারও হুমকি দিতেন।

Advertisement

আদালত সূত্রে জানা গেছে, এক ঠিকাদারের দায়ের করা অভিযোগের ভিত্তিতে উজ্জ্বলকে গ্রেফতার করে পুলিশ। বিষ্ণুপুর আদালতের সরকারি আইনজীবী বলেন, ‘‘আসানসোলের বৈদ্যুতিক সরঞ্জাম সরবরাহকারী ও ঠিকাদার প্রসেনজিৎ জানা সম্প্রতি বিষ্ণুপুর থানায় একটি অভিযোগ করেন। তিনি জানান, ২০১৫ সাল থেকে তাঁর সঙ্গে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের ঘনিষ্ঠতা। এর পর বিষ্ণুপুর শহরে ৪৩ টি উচ্চ বাতিস্তম্ভ বসানোর জন্য মোট এক কোটি পঞ্চাশ লক্ষ টাকার কাজের বরাত দেয় বিষ্ণুপুর পুরসভা। সেই কাজের বরাত পেতে ঠিকাদারের কাছ থেকে অনৈতিক ভাবে টাকা আদায় করেন উজ্জ্বল। সেই অভিযোগের ভিত্তিতেই তাঁকে গ্রেফতার করা হয়।’’ বুধবার উজ্জ্বলকে বিষ্ণুপুর মহকুমা আদালতে পেশ করা হলে বিচারক তাঁকে তিনদিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন