CPIML

CPIML: নবান্ন অভিযানে পুলিশের বাধা, ধৃত অভিজিতেরা

ব্যারিকেড পেরোতে গেলে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি শুরু হয়, পুলিশ লাঠি চালায় বলে অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২২ ০৫:৪০
Share:

লিবারেশনের ছাত্র ও যুব সংগঠনের নবান্ন অভিযান আটকে দিল পুলিশ।

সিপিআই (এম-এল) লিবারেশনের ছাত্র ও যুব সংগঠনের ডাকা নবান্ন অভিযান শুরুতেই বন্ধ করে দিল পুলিশ। মিছিলে অংশগ্রহণকারী কয়েক জন মহিলা-সহ কিছু কর্মী পুলিশের লাঠিতে আহত হয়েছেন বলেও লিবারেশন নেতৃত্বের অভিযোগ। রাজ্যে বেড়ে চলা বেকারত্ব এবং নানা ক্ষেত্রে নিয়োগে চরম দুর্নীতির প্রতিবাদে বৃহস্পতিবার নবান্ন অভিযানের ডাক দিয়েছিল যুব সংগঠন আরওয়াইএ এবং ছাত্র সংগঠন আইসা। মৌলালির রামলীলা ময়দানে জড়ো হয়েছিলেন কয়েকশো যুব ও ছাত্র। কিন্তু রাস্তায় ব্যারিকেড করে শুরুতেই মিছিল আটকে দেয় পুলিশ।

Advertisement

ব্যারিকেড পেরোতে গেলে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি শুরু হয়, পুলিশ লাঠি চালায় বলে অভিযোগ। গ্রেফতার করা হয় লিবারেশনের রাজ্য সম্পাদক অভিজিৎ মজুমদার, কলকাতা জেলা সম্পাদক অতনু চক্রবর্তী, শোভনা নাথ, আরওয়াইএ-র রাজ্য সম্পাদক রণজয় সেনগুপ্ত, আইসা-র রাজ্য সভাপতি কমরেড নীলাশিস বসু-সহ অনেককেই। পুলিশ সূত্রে অবশ্য বলা হয়েছে, মিছিলের অনুমতি ছিল না। ‘শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশের হামলা’র তীব্র নিন্দা করেছেন লিবারেশন রাজ্য নেতৃত্ব। ঘটনার প্রতিবাদে সন্ধ্যা থেকে নানা জায়গায় প্রতিবাদেও নামে লিবারেশনের বিভিন্ন গণসংগঠন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন