জাভড়েকরের কৃষি-অভিযোগ ওড়ালেন পার্থ

প্রকাশ জাভড়েকরের অভিযোগ, কেন্দ্রীয় সরকারের ‘পিএম কিষাণ প্রকল্প’-এর সুবিধা থেকে পশ্চিমবঙ্গের কৃষকদের বঞ্চিত করছে এ রাজ্যের সরকার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০১৯ ০৪:৩১
Share:

প্রকাশ জাভরেকর। —ফাইল চিত্র।

রাজ্যে এসে কৃষকস্বার্থের প্রশ্নে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে আক্রমণ করলেন কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী প্রকাশ জাভড়েকর। তাঁর অভিযোগ, কেন্দ্রীয় সরকারের ‘পিএম কিষাণ প্রকল্প’-এর সুবিধা থেকে পশ্চিমবঙ্গের কৃষকদের বঞ্চিত করছে এ রাজ্যের সরকার।

Advertisement

বর্ধমানের টাউন হলে সোমবার রাজ্য বিজেপির বিদ্বজ্জন সেল আয়োজিত আলোচনাসভায় জাভড়েকর বলেন, ‘‘কেন্দ্রীয় সরকারি প্রকল্পের ফলে প্রত্যেক চাষির ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি ছ’হাজার টাকা করে ঢুকে যাবে। কিন্তু পশ্চিমবঙ্গের সরকার চাষিদের তালিকা, অ্যাকাউন্ট নম্বর দিচ্ছে না। এমন একটা দিন আসবে, যে দিন কৃষকরাই বাধ্য করবেন সেই তালিকা পাঠাতে।’’

তৃণমূলের মহাসচিব তথা রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় অবশ্য জাভড়েকরের অভিযোগ উড়িয়ে বলেন, ‘‘কৃষক বা কৃষির স্বার্থরক্ষায় মমতা বন্দ্যোপাধ্যায়ের আন্দোলন গোটা দেশের কাছে নজির হয়ে আছে। তাঁকে কারও কাছ থেকে এই ধরনের প্রকল্প সম্পর্কে পরামর্শ শুনতে হবে না। দিল্লি তো তাঁর প্রকল্পগুলিই টুকলি করছে। তাই ওদের প্রকল্পগুলি এখানে অর্থহীন।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন