Weather Forecast

Bengal Weather: বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে কলকাতায়, উপকূলের জেলাতেও বর্ষণের পূর্বাভাস দিল আলিপুর

বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রির আশপাশে থাকবে। সর্বনিম্ন তাপমাত্রা ২৪ ডিগ্রির কাছাকাছি। রাতের দিকে তাপমাত্রা কিছুটা কমবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২১ ০৯:২৫
Share:

বিক্ষিপ্ত বৃষ্টি চলবে শহরে ফাইল চিত্র।

বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টি কমার পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। আকাশ মূলত পরিষ্কার থাকলেও বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতায়। বৃষ্টি হতে পারে উপকূলের জেলাগুলিতেও। তবে দক্ষিণবঙ্গে আর ভারী বৃষ্টির সম্ভাবনা নেই বলে জানিয়েছে হাওয়া অফিস।

Advertisement

আলিপুর জানিয়েছে, বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রির আশপাশে থাকবে। সর্বনিম্ন তাপমাত্রা হবে ২৪ ডিগ্রির কাছাকাছি। গত ২৪ ঘণ্টায় শহরে ৩.৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার কলকাতায় আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ পরিমাণ ৯৮ শতাংশ। সর্বনিম্ন আপেক্ষিক আর্দ্রতা থাকবে ৮৯ শতাংশ। অতিরিক্ত আর্দ্রতার জন্য দিনের বেলা গুমোট গরম থাকতে পারে বলে পূর্বাভাস।

Advertisement

শুক্রবার থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে রাতের দিকে তাপমাত্রা কিছুটা কমবে। রাতের দিকে ২-৩ ডিগ্রি কমতে পারে তাপমাত্রা। তার ফলে রাতের দিকে শীত-শীত আমেজ অনুভূত হবে। অর্থাৎ শীত না পড়লেও শীতের আমেজ এই সপ্তাহেই শহরবাসী পাবেন বলে জানিয়েছে হাওয়া অফিস

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন