হেলিকপ্টারে মহড়া কালনায়

মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠকের প্রস্তুতির পরিস্থিতি খতিয়ে দেখতে রবিবার কালনায় এলেন তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকা আধিকারিকেরা। যেখানে মুখ্যমন্ত্রীর হেলিকপ্টার নামতে পারে, সেখানে চলল মহড়া।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কালনা শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০১৮ ০৩:২৯
Share:

প্রস্তুতি: কালনায় ভাগীরথীর পাশে কাঠিগঙ্গা এলাকায় নামল হেলিকপ্টার। রবিবার। ছবি: জাভেদ আরফিন মণ্ডল

মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠকের প্রস্তুতির পরিস্থিতি খতিয়ে দেখতে রবিবার কালনায় এলেন তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকা আধিকারিকেরা। যেখানে মুখ্যমন্ত্রীর হেলিকপ্টার নামতে পারে, সেখানে চলল মহড়া।

Advertisement

শুক্রবার কালনার অঘোরনাথ পার্ক স্টেডিয়ামে সভা করার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তাঁর শহরে আসার জন্য ভাগীরথীর পাশে কাঠিগঙ্গা এলাকার মাঠে হেলিপ্যাড তৈরি হয়েছে। এ ছাড়া কালনা ২ ব্লকের ওমরপুর এলাকায় তৈরি হয়েছে আর একটি হেলিপ্যাড।

রবিবার কাঠিগঙ্গার মাঠে হেলিকপ্টারের মহড়া হয়। নিরাপত্তা খতিয়ে দেখতে আসেন ডিরেক্টর অব সিকিউরিটি বিনীত গোয়েল। তিনি হেলিকপ্টার থেকে নেমে অঘোরনাথ পার্ক স্টেডিয়ামে যান। সভাস্থল পরিদর্শনের সময়ে ছিলেন জেলার পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায়, অতিরিক্ত পুলিশ সুপার রাজনারায়ণ মুখোপাধ্যায়, কালনার এসডিপিও শান্তনু চৌধুরী, মহকুমাশাসক নীতিশ ঢালি, কালনার পুরপ্রধান দেবপ্রসাদ বাগ-সহ কর্তারা। দেবপ্রসাদবাবু দাবি করেন, ‘‘নিরাপত্তা-সহ নানা ব্যবস্থা নিয়ে খুশি উচ্চ পর্যায়ের আধিকারিকেরা।’’

Advertisement

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, মুখ্যমন্ত্রী যে সব পথ ধরে সভায় পৌঁছতে পারেন, সম্ভাব্য সে সব পথ পরিষ্কার রাখার ব্যবস্থা শুরু হয়েছে। ইতিমধ্যে শহর জুড়ে ফ্ল্যাগ, ফেস্টুন টাঙানো হয়েছে। কালনা পুরসভা সূত্রে জানা গিয়েছে, জলপ্রকল্প, কর্মতীর্থ, রাস্তা, সুপার স্পেশালিটি হাসপাতাল তৈরি-সহ সরকারের নানা সাফল্য তুলে ধরে একটি পুস্তিকা তৈরি করা হচ্ছে। মহকুমা প্রশাসনের তরফে মুখ্যমন্ত্রীর হাতে পৌঁছনোর জন্য জেলায় পাঠানো হচ্ছে কালনার নানা উন্নয়নমূলক প্রকল্পের বিবরণ।

তবে বিদ্যুৎ বিভ্রাট সমস্যায় ফেলেছে প্রশাসনের কর্তাদের। রবিবার সকাল থেকেই দীর্ঘ সময় বিদ্যুৎ বিভ্রাট চলে। পুরপ্রধান জানান, রাস্তায় গাছ কাটার জন্য এমন সমস্যা হচ্ছে বলে জানিয়েছে বিদ্যুৎ বণ্টন সংস্থা। তবে বিদ্যুৎ পরিষেবা যাতে বিঘ্নিত না হয়, সে জন্য সংস্থার আধিকারিকদের সঙ্গে কথা বলা হয়েছে।

ভিড় স্টেডিয়াম থেকে সভা শেষে মুখ্যমন্ত্রীকে কী ভাবে বাইরে আনা হবে, সে নিয়ে ভাবনাচিন্তা শুরু হয়েছে। মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা এক আধিকারিক বলেন, ‘‘বিষয়টি স্থানীয় প্রশাসন দেখছে। আশা করি, কোনও সমস্যা হবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন