‘পাহাড়ে এসে ক্ষমা চাইতে হবে’

দার্জিলিংয়ের বিজেপি সাংসদ সুরেন্দ্র সিংহ অহলুওয়ালিয়া তার জেরে পাহাড়ে বিক্ষোভ কমার নাম নেই। রবিবারও দার্জলিং ও কালিম্পংয়ের বিভিন্ন এলাকায় প্রতিবাদ বিক্ষোভ হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ০৪ মার্চ ২০১৯ ০৪:৫৪
Share:

শিলিগুড়িতে দার্জিলিঙের সাংসদ সুরেন্দ্র অহলুওয়ালিয়া। —ফাইল চিত্র।

পাহাড়ের অনেক নেতাই নেপাল থেকে এসেছেন বলে কয়েকদিন আগে যে অভিযোগ তুলেছেন দার্জিলিংয়ের বিজেপি সাংসদ সুরেন্দ্র সিংহ অহলুওয়ালিয়া তার জেরে পাহাড়ে বিক্ষোভ কমার নাম নেই। রবিবারও দার্জলিং ও কালিম্পংয়ের বিভিন্ন এলাকায় প্রতিবাদ বিক্ষোভ হয়।

Advertisement

এ দিন বিনয়পন্থী মোর্চার তরফে দার্জিলিং শহরে বিক্ষোভ মিছিল হয়। মোর্চার দার্জিলিং শহর কমিটির সভাপতি কমল ছেত্রী বলেন, ‘‘সাংসদ ক্ষমা না চাইলে আরও বড় আন্দোলন হবে।’’ কালিম্পংয়ে প্রতিবাদ মিছিল করে জন আন্দোলন পার্টি (জাপ)। দলের সভাপতি হরকা বাহাদুর ছেত্রী বলেন, ‘‘সাংসদ পাহাড়বাসীদের অপমান করেছেন। ওনাকে পাহাড়ে এসে ক্ষমা চাইতে হবে।’’ মোর্চার কৃষক সংগঠনের পক্ষ থেকেও প্রতিবাদ মিছিল হয়। ম্যালে বিক্ষোভ দেখায় পাহাড়ের স্বেচ্ছাসেবী শিক্ষক সংগঠনের সদস্যরা। সিপিআরএম ও গোর্খা লিগের পক্ষ থেকেও সাংসদের বক্তব্যের তীব্র সমালোচনা করা হয়েছে। প্রকাশ্যে ক্ষমা চান সাংসদ এই দাবি তুলেছেন জিএনএলএফের মুখপাত্র নিরজ জিম্বা। রবিবার সন্ধে শিলিগুড়ি শহরে প্রতিবাদ মিছিল করে গোর্খা আদিবাসী বিকাশ পরিষদ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন