Head Teacher Arrested

পুরুলিয়ায় স্কুলের ২০ লাখ টাকা উধাও ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে, গ্রেফতার সই জালে অভিযুক্ত প্রধান শিক্ষক

অভিযুক্ত প্রধান শিক্ষকের নাম প্রণব মণ্ডল। ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক পিঙ্কু সিংহের অভিযোগের ভিত্তিতে পুলিশ তাঁকে গ্রেফতার করেছে। তাঁর দাবি, মেয়ের চিকিৎসার জন্য টাকাটি তুলেছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৩ ২০:১২
Share:

স্কুলের সহকারী শিক্ষক পিঙ্কু সিংহের অভিযোগের ভিত্তিতে পুলিশ প্রধান শিক্ষককে গ্রেফতার করেছে। — নিজস্ব চিত্র।

বিদ্যালয়ের বাড়ি তৈরির জন্য স্কুল শিক্ষা দফতর থেকে অনুদান দেওয়া হয়েছিল প্রায় ২০ লক্ষ টাকা। অভিযোগ, বিদ্যালয়ের এক সহ-শিক্ষকের সই জাল করে স্কুলের অ্যাকাউন্ট সেই টাকাই লোপাট করেন স্কুলের প্রধান শিক্ষক। তাঁকে গ্রেফতার করা হয়েছে। ঘটনাটি ঘটেছে পুরুলিয়া জেলার মানবাজার ব্লকের। সেখানে মানবাজার-১ সার্কেলের বনমহড়া প্রাথমিক বিদ্যালয়ে এই ঘটনা ঘটেছে। সিপিএমের অভিযোগ, প্রধান শিক্ষক তৃণমূল শিক্ষক সংগঠনের সঙ্গে জড়িত। তৃণমূল শিক্ষক সংগঠন তা মানেনি।

Advertisement

অভিযুক্ত প্রধান শিক্ষকের নাম প্রণব মণ্ডল। ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক পিঙ্কু সিংহের অভিযোগের ভিত্তিতে পুলিশ সোমবার রাতে তাঁকে গ্রেফতার করেছে। মঙ্গলবার তাঁকে পুরুলিয়া জেলা আদালতে তোলা হয়েছে। অভিযুক্ত প্রধান শিক্ষকের দাবি, তাঁর মেয়ে অসুস্থ। চিকিৎসার জন্য টাকাটি তুলেছিলেন তিনি।

সিপিএমের অভিযোগ, অভিযুক্ত শিক্ষক তৃণমূল শিক্ষক সংগঠনের সঙ্গে যুক্ত। যদিও এই অভিযোগ মানতে চাননি তৃণমূল কংগ্রেসের শিক্ষক সংগঠনের নেতা বিমল মাহাতো। তিনি বলেন, ‘‘তৃণমূলের কোনও সংগঠনের সঙ্গে ওই শিক্ষক যুক্ত ছিলেন না। আর আইন আইনের পথে চলবে।’’ জেলা শিক্ষা আধিকারিক বংশীধর ওঝা বলেন, ‘‘মানবাজার ১ সার্কলের বিদ্যালয় পরিদর্শক এই ঘটনার কথা জানিয়ে আমাদের একটা রিপোর্ট দিয়েছিলেন। তার ভিত্তিতে ওই শিক্ষককে ডেকে পাঠানো হয়েছিল। তখন তিনি বলেছিলেন যে, টাকাটা ফেরত দেবেন। কিন্তু তা না দেওয়ায় আমরা তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করার নির্দেশ দিয়েছি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন