Fire break out

বাইপাসের ধারে বেসরকারি হাসপাতালের গুদামে আগুন, ঘটনাস্থলে দমকলের তিনটি ইঞ্জিন

দমকল সূত্রে জানা গিয়েছে, আগুন গুদাম থেকে আশপাশে কোথাও ছড়িয়ে পড়েনি। নেভানোর কাজ চলছে। কী ভাবে আগুন লেগেছে, এখনও তা জানা যায়নি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:০৬
Share:

বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতাল চত্বরে আগুন। — নিজস্ব চিত্র।

আগুন লাগল দক্ষিণ কলকাতায় বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে। তবে হাসপাতালের যেখানে রোগীরা থাকেন, সে দিকে আগুন লাগেনি। লেগেছে হাসপাতাল চত্বরেই টিনের ছাউনি দেওয়া একটি গুদাম ঘরে। মঙ্গলবার বিকেল সাড়ে ৫টা নাগাদ ওই আগুন লাগে। সঙ্গে সঙ্গেই খবর দেওয়া হয় দমকলে। ঘটনাস্থলে পৌঁছয় দমকলের তিনটি ইঞ্জিন। স্বাভাবিক ভাবেই এই ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। শেষ পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছেন দমকল কর্মীরা।

Advertisement

দমকল সূত্রে জানা গিয়েছে, আগুন গুদাম থেকে আশপাশে কোথাও ছড়িয়ে পড়েনি। নেভানোর কাজ চলছে। কী ভাবে আগুন লেগেছে, এখনও তা জানা যায়নি। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ওই গুদাম ঘরে ‘ডিজপোজাল’ কিছু জিনিস ছিল, যেগুলি পুনর্ব্যবহারযোগ্য নয়। সেগুলি বার করে আনছেন হাসপাতালের কর্মীরা। হাসপাতালের তরফে জানানো হয়েছে, যেখানে চিকিৎসা হয়, সেখানে আগুন লাগেনি। তাই আগুন লাগার ফলে পরিষেবার কোনও সমস্যা হয়নি। ওই সময়ে সাতটি অস্ত্রোপচারও চলেছে হাসপাতালে।

হাসপাতালে তরফে আরও জানানো হয়েছে, আগুন লাগার সঙ্গে সঙ্গেই তারা তা নেভানোর কাজে নেমে পড়েন। দমকলের এক আধিকারিক জানিয়েছেন, হাসপাতালের প্রধান বিল্ডিংয়ে আগুন নেভানোর যথেষ্ট ব্যবস্থা থাকলেও ওই গুদাম ঘরে চোখে পড়েনি। তবে আগুন নেভানোর জন্য হাসপাতালে যথেষ্ট জলের ব্যবস্থা ছিল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন