purulia

প্রতারণার নতুন ছক, পুরুলিয়ায় ব্যাঙ্ক থেকে উধাও কয়েক হাজার টাকা

১৮ জানুয়ারি তাঁর বাড়িতে ২ অজ্ঞাতপরিচয় ব্যক্তি এসেছিলেন। নিজেদের সরকারি অফিসের লোক বলে পরিচয় দিয়েছিলেন তাঁরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২১ ২২:৪০
Share:

প্রতীকী চিত্র। শাটারস্টক।

পুরুলিয়ার গ্রামে প্রতারণার নয়া ছক দেখে চোখ কপালে জেলা পুলিশের। সরকারি অফিসের কর্মী পরিচয় দিয়ে এক ব্যক্তির ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে কয়েক হাজার টাকা হাতিয়ে নিল প্রতারকরা। এমনই অভিযোগ জমা পড়েছে পুরুলিয়ার মফস্সল থানায়।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, লগদা অঞ্চলের মহালিতরা গ্রামের গোপেশ্বর মাহাত প্রতারকদের কাছে টাকা খুইয়েছেন। সম্প্রতি ইন্দিরা আবাস যোজনায় প্রথম কিস্তির টাকা পেয়েছিলেন তিনি। ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে সেই টাকা তুলতে গিয়ে জানতে পারেন তিনি প্রতারিত হয়েছেন।

বুধবার গোপেশ্বর বলেন, “ইন্দিরা আবাস যোজনার প্রথম কিস্তির ৬০ হাজার টাকা আমার ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা পড়েছিল। বাড়ির কাজ শুরু করার জন্য সেই টাকা তুলতে গিয়েছিলাম। তবে ১৮ জনুয়ারি আমার অ্যাকাউন্ট থেকে ২ দফায় মোট ২০ হাজার করে টাকা তোলা হয়ে গিয়েছে।” এই ঘটনায় গোপেশ্বরের মাথায় একেবারে আকাশ ভেঙে পড়েছে। গোপেশ্বরের দাবি, ওই টাকা তোলেননি তিনি।

Advertisement

অনেক ভাবনা-চিন্তা করার পর গোপেশ্বরের খেয়াল হয়, গত ১৮ জানুয়ারি তাঁর বাড়িতে ২ অজ্ঞাতপরিচয় ব্যক্তি এসেছিলেন। নিজেদের সরকারি অফিসের লোক বলে পরিচয় দিয়েছিলেন তাঁরা। তার পর গোপেশ্বরের আধার কার্ড, ব্যাঙ্ক অ্যাকাউন্টের খুঁটিনাটি তথ্যও দেখতে চেয়েছিলেন ওই ব্যক্তিরা। অভিযোগ, এই কাগজপত্র দেখার সময় গোপেশ্বরের বুড়ো আঙ্গুলের ছাপ একটি বায়োমেট্রিক মেশিনে নিয়ে নেওয়া হয়। পুলিশের অনুমান, সেখান থেকেই গোপেশ্বরের টাকা হাতানো হয়েছে।

গোপেশ্বরের লিখিত অভিযোগের ভিত্তিতে পুরুলিয়া মফস্সল থানার পুলিশ অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে প্রতারণার মামলা রুজু করেছে। এই ঘটনার তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন