মোটরবাইকে আগুন, তপ্ত বলরামপুর

যদিও তা উড়িয়ে দিয়েছেন বিজেপি নেতৃত্ব। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বলরামপুর শেষ আপডেট: ১৩ জুন ২০১৮ ০১:১৭
Share:

ভস্মীভূত: পড়ে রয়েছে তৃণমূল কর্মীর দগ্ধ মোটরবাইক। ছবি: সুজিত মাহাতো

‘ঘরছাড়া’ এক যুব তৃণমূল কর্মীর বাড়ি থেকে মোটরবাইক টেনে নিয়ে গিয়ে পুড়িয়ে দেওয়ার অভিযোগকে ঘিরে ফের তেতে উঠল বলরামপুর। বিজেপির সভার পরের দিন মঙ্গলবার সকালে বলরামপুরের রাঙাডি গ্রামের এই ঘটনায় গেরুয়া শিবিরের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছেন তৃণমূল নেতৃত্ব। যদিও তা উড়িয়ে দিয়েছেন বিজেপি নেতৃত্ব।

Advertisement

বলরামপুরে তিন বিজেপি কর্মীর মৃত্যুর ঘটনাটি ঘিরে গত কয়েক সপ্তাহ ধরে এমনিতেই সরগরম পুরুলিয়ার রাজনীতি। তারই মধ্যে এই ঘটনা নতুন মাত্রা যোগ করেছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পুড়ে যাওয়া মোটরবাইকের মালিক বলরামপুর লাগোয়া রাঙাডি টোলার বাসিন্দা যুব তৃণমূল কর্মী উত্তম পাল।

তাঁর অভিযোগ, ‘‘গত ১৭ মে পঞ্চায়েত ভোটের ফল প্রকাশের পর থেকেই বিজেপির কয়েকজন আমাকে হুমকি দেয়। এলাকার অবস্থা এমনই ছিল যে আমি তারপর থেকেই বাড়ির বাইরেই থাকছিলাম। সম্প্রতি বাড়িতে ফিরেছিলাম। কিন্তু বাড়িতে গিয়ে বিজেপির জনা দুয়েক কর্মী আমাকে ফের হুমকি দেওয়ায় বাড়ির বাইরেই থাকছিলাম। সোমবার রাতেও ছিলাম না। সেই সুযোগে কারা আমার বাড়িতে হানা দিয়ে মোটরবাইকটি কিছু দূরে নিয়ে গিয়ে পুড়িয়ে দেয়।’’

Advertisement

তাঁর মা পুতুল পাল দাবি করেন, বৌমা ও বছর আড়াইয়ের নাতিকে নিয়ে তিনি শুয়েছিলেন। রাত ১১টা নাগাদ দরজায় ঠকঠক শব্দ শুনে তিনি বাইরে বেরিয়ে দেখেন কেউ নেই। আরও গভীর রাতে তাঁরা দরজায় শব্দ শোনেন। ভয়ে আর বেরোননি তাঁরা। ভোরে এক পড়শি ডেকে জানান, বাইরে রাখা তাঁর ছেলের মোটরবাইকটি নেই।

উত্তমবাবু জানান, পরে তাঁর মোটরবাইকটি বাড়ি থেকে বেশ খানিকটা দূরে বন দফতরের নার্সারির পিছনের দিকে সম্পূর্ণ ভস্মীভূত অবস্থায় পাওয়া যায়। পুতুলদেবীই মঙ্গলবার পুলিশের কাছে অভিযোগ দায়ের করলেও কারও নাম উল্লেখ করেননি।

বলরামপুরের বিধায়ক তথা জেলা তৃণমূল সভাপতি শান্তিরাম মাহাতো অবশ্য অভিযোগ করছেন, ‘‘সোমবার বিজেপি নেতৃত্ব বলরামপুরের সভা থেকে থানায় আগুন দেওয়া, গ্রামে গেলে পুলিশকে আটকে রাখা, গাছে বেঁধে রাখা এই সব উস্কানিমূলক কথা বলে গিয়েছেন। তারপরে সেই রাতেই এক যুব তৃণমূলকর্মীর মোটরবাইকে আগুন দেওয়া হল! ইন্ধন দিয়ে ফের বলরামপুরকে অশান্ত করার চেষ্টা হচ্ছে। উন্নয়নের পরিবেশ নষ্ট করার চেষ্টা করা হচ্ছে। এটা কী ধরনের রাজনীতি?

বিজেপির বলরামপুর মণ্ডলের নেতা বাণেশ্বর মাহাতো বলেন, ‘‘আমাদের বিরুদ্ধে হুমকি দেওয়ার অভিযোগ পুরোপুরি ভিত্তিহীন। নিজেরাই মোটরবাইক পুড়িয়ে আমাদের দিকে আঙুল তুলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন