পরিত্যক্ত ব্যাগ ঘিরে বোমাতঙ্ক 

সকাল থেকে ব্যগটি এবং তার পাশে একটু দূরে একটি জলের বোতল পড়ে থাকতে দেখা যায়। মালিকের খোঁজ পাওয়া যায়নি। স্থানীয় ব্যবসায়ী, ক্রেতা এবং ব্যাঙ্কে আসা গ্রাহকদের মধ্যে আতঙ্ক ছড়ায়। ব্যাগ ঘিরে কৌতূহলী মানুষের ভিড় বাড়তে থাকে।   

Advertisement

নিজস্ব সংবাদদাতা

তারাপীঠ শেষ আপডেট: ৩০ অগস্ট ২০১৯ ০১:০৬
Share:

এই সেই ব্যাগ। নিজস্ব চিত্র

কৌশিকী অমাবস্যার দুপুরে একটি পরিত্যক্ত ব্যাগ ঘিরে বোমাতঙ্ক ছড়াল তারাপীঠে। দ্বারকা সেতু লাগোয়া রামপুরহাট-সাঁইথিয়া রাস্তার ধারে তারাপীঠের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক ঢোকার সিঁড়ির কাছে নীল-কালো কাঁধে ঝুলোনোর ব্যাগটি বৃহস্পতিবার অনেকক্ষণ ধরে পড়েছিল। ওই ব্যাগ ঘিরেই বোমাতঙ্ক ছড়ায়।

Advertisement

কৌশিকী অমাবস্যা ঘিরে ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন প্রান্ত এবং বিহার, ঝাড়খণ্ডের পুণ্যার্থীরাও তারাপীঠে ভিড় করেছেন। পাশের খাবারের দোকানের মালিক তারক মাজি জানান, বুধবার রাত থেকে এ দিন ভোর পর্যন্ত ওই জায়গায় বিহারের এক মহিলা বসেছিলেন। সকাল থেকে ব্যগটি এবং তার পাশে একটু দূরে একটি জলের বোতল পড়ে থাকতে দেখা যায়। মালিকের খোঁজ পাওয়া যায়নি। স্থানীয় ব্যবসায়ী, ক্রেতা এবং ব্যাঙ্কে আসা গ্রাহকদের মধ্যে আতঙ্ক ছড়ায়। ব্যাগ ঘিরে কৌতূহলী মানুষের ভিড় বাড়তে থাকে।

বিশৃঙ্খলা এড়াতে নিরাপত্তা ব্যবস্থায় জোর দেওয়া হয়েছে। ইতিমধ্যে তারাপীঠে তিন হাজার পুলিশ মোতায়েন হয়েছে। ব্যাগটি যেখানে পড়েছিল, তার একশো মিটার দূরত্বেই তারাপীঠ থানা। খবর পেয়ে পুলিশ চলে এসে এলাকা ঘিরে রাখে। পরিত্যক্ত ব্যগটির পাশে আটটি বালির বস্তা এবং ফুট তিনেক দূরত্বে আরও চারটি বালির বস্তা দিয়ে এলাকা ঘিরে রাখা হয়। ঘটনাস্থলে পৌঁছন জেলার অতিরিক্ত পুলিশ সুপার সুবিমল পাল। খবর দেওয়া হয় সিআইডি বম্ব স্কোয়াডে। বোলপুর থেকে বম্ব স্কোয়াডের ৭ সদস্য এলাকায় পোঁছন। শেষে দড়ি বেঁধে ব্যাগটিকে উদ্ধার করে নিয়ে ফাঁকা জায়গায় নিয়ে যাওয়া হয়। অতিরিক্ত পুলিশ সুপার সুবিমল পাল জানান, ব্যাগটিতে জলের বোতল এবং ওষুধ রাখা ছিল। ব্যাগের মালিকের সন্ধান পাওয়া যায়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন