Anubrata Mondal

Anubrata Mandal: গরু পাচারকাণ্ডে এ বার অনুব্রতকে তলব করল সিবিআই, নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ

এর আগে রাজ্যে বিধানসভা ভোটের পর বীরভূমের ইলামবাজারে বিজেপি কর্মী গৌরব সরকারকে খুনের অভিযোগ ওঠে। তাতেও অনুব্রতকে তলব করে সিবিআই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২২ ১৪:১০
Share:

অনুব্রত মণ্ডলকে সিবিআই তলব। —ফাইল চিত্র।

ফের সিবিআই কাঁটায় বিদ্ধ বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। ভোট পরবর্তী সময়ে বিজেপিকর্মী খুনের মামলায় তাঁকে আগে তলব করেছিল ওই তদন্তকারী সংস্থা। তবে হাই কোর্টের নির্দেশে আপাতত স্বস্তিতে তিনি। সেই আবহে ফের অনুব্রতকে তলব করল সিবিআই। এ বার তাঁকে ডাকা হয়েছে গরু পাচারকাণ্ডে।
আগামী ১৪ ফেব্রুয়ারি কলকাতার নিজাম প্যালেসে তলব করা হয়েছে অনুব্রতকে। বুধবারই জানা গিয়েছিল, গরু পাচারকাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য সিবিআই তৃণমূল সাংসদ দেবকেও তলব করেছে। তাঁকে আগামী ১৫ ফেব্রুয়ারি নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। এর ২৪ ঘণ্টার মধ্যেই তলব করা হল অনুব্রতকে। সিবিআই সূত্রে দাবি, গরু পাচারকাণ্ডে তৃণমূলের বীরভূম জেলা সভাপতিকে তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।

Advertisement

এর আগে রাজ্যে বিধানসভা ভোটের পর বীরভূমের ইলামবাজারে বিজেপি কর্মী গৌরব সরকারকে খুনের অভিযোগ ওঠে। সেই ঘটনাতেও অনুব্রতকে তলব করেছিল সিবিআই। কিন্তু ওই মামলায় হাই কোর্ট অনুব্রতকে আপাতত রক্ষাকবচ দিয়েছে। পাশাপাশি তাঁকে তদন্তে সহযোগিতাও করতে বলা হয়েছে। অনুব্রত কী পদক্ষেপ করেন তা নিয়ে আগ্রহ তৈরি হয়েছে। তবে বীরভূমের তৃণমূল শিবিরের মত, অনুব্রতের বিরুদ্ধে রাজনৈতিক ভাবে চক্রান্ত করা হয়েছে। এ নিয়ে অনুব্রতের সঙ্গে যোগাযোগ করা হয়। তবে এ নিয়ে তিনি কিছু বলতে চাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন