Corporation

পুজোর মুখে দোকান বন্ধ পুরসভার, ক্ষোভ

পুরসভা ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই দোকান ঘরগুলি ব্যবসায়ীদের মাসিক ভাড়ার চুক্তিতে দিয়েছে পুরসভা। কিন্তু, এর মধ্যে বেশ কিছু দোকান রয়েছে, যেগুলির ভাড়া দীর্ঘ দিন মেটানো হয়নি বলে অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

বোলপুর শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২০ ০৪:৫৯
Share:

অভিযান: বন্ধ করানো হচ্ছে একটি দোকান। নিজস্ব চিত্র

বহু মাস ভাড়া বকেয়া। কারও বকেয়া বছর পেরিয়েছে। সেই ভাড়া না মেলায় পুরসভার অধীন দোকান ঘরগুলি বন্ধের সিদ্ধান্ত নিল বোলপুর পুরসভা। পুরসভার পক্ষ থেকে বৃহস্পতিবার অভিযান চালিয়ে সুপার মার্কেট এলাকায় থাকা বেশ কিছু দোকান বন্ধ করে দেওয়া হয়। এ দিকে, পুজোর মুখে এমন সিদ্ধান্তে ক্ষুব্ধ ব্যবসায়ীরা।

Advertisement

পুরসভা ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই দোকান ঘরগুলি ব্যবসায়ীদের মাসিক ভাড়ার চুক্তিতে দিয়েছে পুরসভা। কিন্তু, এর মধ্যে বেশ কিছু দোকান রয়েছে, যেগুলির ভাড়া দীর্ঘ দিন মেটানো হয়নি বলে অভিযোগ। পুরসভার পক্ষ থেকে ওই সমস্ত দোকানের ভাড়া বারে বারে মিটিয়ে দেওয়ার জন্য পুরসভার তরফ থেকে বিজ্ঞপ্তি দিয়ে জানানোর পরেও কোনও সদুত্তর পাওয়া যায়নি বলে পুরসভার দাবি। এরপরই পুরসভা সিদ্ধান্ত নেয় ওই সমস্ত দোকানগুলি বন্ধ করে দেওয়ার। সেই মতো বৃহস্পতিবার বোলপুর পুরসভার প্রশাসক বোর্ডের সদস্য ওমর শেখের নেতৃত্বে পুরসভার বেশ কয়েক জন কর্মী সুপার মার্কেট এলাকায় থাকা বেশ কয়েকটি দোকানে অভিযান চালান।

পুরসভার এমন সিদ্ধান্তে কিছুটা হলেও ক্ষুব্ধ ব্যবসায়ীরা। সুপার মার্কেটের ব্যবসায়ী প্রদীপ্ত শাস্ত্রী বলেন, "করোনা পরিস্থিতির কারণে বেশ কয়েক মাস দোকান বন্ধ ছিল। সবে কিছু দিন হল দোকান খুলেছি। তার উপরে সামনেই পুজো। এই অবস্থায় পুরসভার এই ধরনের সিদ্ধান্ত ঠিক হয়নি বলে আমি মনে করি।" বোলপুর সুপার মার্কেট অ্যাসোসিয়েশনের সভাপতি দীনবন্ধু সিংহ বলেন, ‘‘পুরসভার কাছে আবেদন রাখব, যাতে ওই সমস্ত ব্যবসায়ীদের ভাড়া মেটানোর জন্য কিছু দিন সময় দেওয়া হয়।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন