গলায় বেলুন, শিশুর মৃত্যু

পেশায় দিনমজুর লখিন্দর বাউড়ি ও তাঁর স্ত্রী স্ত্রী অনিমা বাউরির দুই ছেলে। বড় ছেলে পাঁচ বছরের জয় বাউরি প্রাথমিক স্কুলে পড়ে। ছোট শুভজিৎ বাড়িতে থাকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সোনামুখী শেষ আপডেট: ১৫ মার্চ ২০১৮ ০০:৪৩
Share:

প্রতীকী ছবি।

বেলুন নিয়ে খেলতে গিয়ে গলায় আটকে শ্বাসরোধ হয়ে মৃত্যু হল এক বছরের এক শিশুর। বুধবার সোনামুখীর বেঁশে গ্রামের ঘটনা। পুলিশ জানায়, মৃতের নাম শুভজিৎ বাউরি। পুলিশ দেহটি ময়না-তদন্তের জন্য বিষ্ণুপুর জেলা হাসপাতালে পাঠিয়েছে।

Advertisement

পেশায় দিনমজুর লখিন্দর বাউড়ি ও তাঁর স্ত্রী স্ত্রী অনিমা বাউরির দুই ছেলে। বড় ছেলে পাঁচ বছরের জয় বাউরি প্রাথমিক স্কুলে পড়ে। ছোট শুভজিৎ বাড়িতে থাকে। লখিন্দর বলেন, ‘‘আমরা স্বামী-স্ত্রী দু’জনেই বাইরে কাজ করতে যাই। প্রত্যেক দিনের মতো এ দিন সকালে ছোট ছেলেকে ভাত খাইয়ে দেয় স্ত্রী। তারপরে আমরা কাজে বেরিয়ে গিয়েছিলাম। ছেলে ছিল তার ঠাকুমার কাছে। সে একটি হাওয়া না ভরা বেলুন নিয়ে খেলছিল। তারই মধ্যে বিপত্তি।’’

তিনি জানান, হঠাৎই হাত-পা ছড়িয়ে পড়ে শিশুটির। তার ঠাকুমা চিৎকার করে লোকজনকে ডাকাডাকি শুরু করে। ছুটে আসেন লখিন্দরের ভাই রূপক বাউরি। শিশুটির মাথায় জল দেওয়া হয়। তার গলায় আঙুল দিয়ে বেলুনটি বের করার চেষ্টা করেন রূপক। কিন্তু লাভ হয়নি। কিছুক্ষণের মধ্যেই শিশুটির হাত-পা ঠান্ডা হয়ে যায়। সোনামুখী ব্লক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলে চিকিৎসকেরা পরীক্ষা করে তার মৃত্যু হয়েছে বলে জানান। ছোট্ট ওই শিশুর অকাল মৃত্যুতে গ্রামে শোকের ছায়া নেমে এসেছে।

Advertisement

সোনামুখীর ব্লক মেডিকেল অফিসার প্রিয়কুমার সাহানা বলেন, ‘‘শিশুটিকে ওর পরিজনেরা মৃত অবস্থায় নিয়ে এসেছিলেন। তাই মৃত্যুর কারণ বলা সম্ভব নয়। তবে আমাদের প্রাথমিক অনুমান, শ্বাসরোধ হয়েই মৃত্যু হয়েছে শিশুটির। ময়না-তদন্ত না করালে, শিশুটির মৃত্যুর কারণ বলা সম্ভব নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন