নবী দিবসে শান্তির ডাক অনুব্রতর

এ ছাড়া, রামপুরহাটে একটি সংখ্যালঘু সম্মেলন ও বোলপুরে একটি ব্রাহ্মণ সম্মেলন করার কথাও ঘোষণা করেন অনুব্রত। বিজেপির নাম না করে কর্মীদের সতর্ক করে বলেন, “একটি দল অশান্তি সৃষ্টি করতে পারে। সেই বিষয়ে সাবধান।”

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০১৭ ০৬:৩০
Share:

সভা: বোলপুরের কার্যালয়ে চলছে বৈঠক। নিজস্ব চিত্র

২ ডিসেম্বর নবী দিবসে জেলায় শান্তিশৃঙ্খলা বজায় রাখার ডাক দিলেন তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। এই মর্মে বুধবার দলের সব ক’টি ব্লক সভাপতি ও সংখ্যালঘু সেলের ব্লক সভাপতিদের নিয়ে বোলপুরে দলীয় কার্যালয়ে একটি বৈঠক করেন। এ ছাড়া, রামপুরহাটে একটি সংখ্যালঘু সম্মেলন ও বোলপুরে একটি ব্রাহ্মণ সম্মেলন করার কথাও ঘোষণা করেন অনুব্রত। বিজেপির নাম না করে কর্মীদের সতর্ক করে বলেন, “একটি দল অশান্তি সৃষ্টি করতে পারে। সেই বিষয়ে সাবধান।”

Advertisement

এ দিন বিকেলের বৈঠকে অনুব্রত ছাড়াও উপস্থিত ছিলেন মন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়, সভাধিপতি বিকাশ রায়চৌধুরী, জেলা সংখ্যালঘু সভাপতি নুরুল হুসেন সহ ব্লক সভাপতি, সংখ্যালঘু সেলের ব্লক সভাপতিরা। প্রসঙ্গত, গত নবী দিবসে মল্লারপুরে একটি গণ্ডগোল হয়েছিল। তাই এ বার যাতে কোনও বিশৃঙ্খলা না হয় তার জন্য আগাম একটি বৈঠক করেন অনুব্রত। বৈঠকে নাম না করে বিজেপির থেকে দলীয় কর্মীদের সতর্ক করে দেওয়া হয়। অনুব্রত ঘোষণা করেন বোলপুর, সিউড়ি ও রামপুরহাট মহকুমায় তিনটে জনসভা করবেন। তারপরেই রামপুরহাটে একটি সংখ্যালঘু জনসভা ও বোলপুরে একটি ব্রাহ্মণদের নিয়ে জনসভা করবেন।

অনুব্রত বলেন, “গতবার মল্লারপুরে একটা ভুল বোঝাবুঝি নিয়ে ছোট ঝামেলা হয়েছিল। এ বার যাতে তেমনটা না হয়, সেটা নিশ্চিত করতেই আমরা বৈঠক করলাম। কোনও ধর্ম নিয়ে ঝামেলা হলে বেদনা হয়। একটা দল অবশ্য ঝামেলা করার চেষ্টা করবে, এটা সবাই জানে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন