বাঁকুড়া পাবে আরও ৩৯ জন ডাক্তার

ঝাঁ চকচকে সুপার স্পেশ্যালিটি হাসপাতাল রয়েছে। কিন্তু চিকিৎসক না থাকায় ঠিক মতো পরিষেবা মেলে না বলে অভিযোগ দীর্ঘ দিনের।  এ বারে এই ধরণের সমস্যাগুলি মেটাতে উদ্যোগী হল স্বাস্থ্য দফতর। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাঁকুড়া শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০১৮ ০০:১০
Share:

—প্রতীকী ছবি।

ঝাঁ চকচকে সুপার স্পেশ্যালিটি হাসপাতাল রয়েছে। কিন্তু চিকিৎসক না থাকায় ঠিক মতো পরিষেবা মেলে না বলে অভিযোগ দীর্ঘ দিনের। এ বারে এই ধরণের সমস্যাগুলি মেটাতে উদ্যোগী হল স্বাস্থ্য দফতর।

Advertisement

সোমবার বাঁকুড়ায় জেলার স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা নিয়ে প্রশাসন ও স্বাস্থ্য দফতরের কর্তাদের সঙ্গে বৈঠক করেন রাজ্যের প্রধান স্বাস্থ্য সচিব রাজীব সিংহ। সেখানে সিদ্ধান্ত হয়েছে, জেলার সুপারস্পেশ্যালিটি হাসপাতালগুলিতে দ্রুত চিকিৎসক নিয়োগ করা হবে।

বৈঠক শেষে বাঁকুড়ার জেলাশাসক উমাশঙ্কর এস বলেন, “জেলার চারটি সুপার স্পেশ্যালিটি হাসপাতালে ৩৯ জন চিকিৎসক নিয়োগ করা হবে। শীঘ্রই তাঁরা কাজে যোগ দেবেন বলে জানানো হয়েছে।”

Advertisement

ঘটনা হল, বাঁকুড়ায় ইতিমধ্যেই বড়জোড়া, ছাতনা, ওন্দা ও বিষ্ণুপুরে একটি করে সুপার স্পেশ্যালিটি হাসপাতাল গড়া হয়েছে। ওই হাসপাতালগুলি চালানোর জন্য বাঁকুড়া মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে বেশ কয়েক জন মেডিক্যাল অফিসার তুলে নেওয়া হয়।

স্বাস্থ্য দফতর আশ্বাস দিয়েছিল, সুপার স্পেশ্যালিটি হাসপাতালগুলি চালু হলে মেডিক্যালের উপরে চাপ কমবে। যদিও জেলার স্বাস্থ্য কর্তাদের একাংশের দাবি, সুপার স্পেশ্যালিটি পরিকাঠামোর অভাব থাকায় রোগীদের সেই মেডিক্যালেই রেফার করা হচ্ছে।

সুপার স্পেশ্যালিটি হাসপাতালগুলিতে চিকিৎসক নিয়োগ করার দাবি উঠছিল বিভিন্ন মহল থেকে। এ দিন সেই দাবি মিটেছে।

তবে ডাক্তারের অভাবে ধুঁকতে থাকা বাঁকুড়া মেডিক্যালে নতুন করে চিকিৎসক নিয়োগ নিয়ে বৈঠকে আলোচনা হয়নি বলেই খবর। মেডিক্যাল সূত্রে জানা গিয়েছে, হাসপাতালের দাবিদাওয়া চলতি সপ্তাহের মধ্যে লিখিত ভাবে স্বাস্থ্য ভবনকে জানানোর নির্দেশ দিয়েছেন প্রধান সচিব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন