Coronavirus

শ্রমিকদের গ্রামে ‘বাধা’

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন গ্রামের প্রাথমিক স্কুলের কোয়রান্টিন সেন্টারে আশ্রয় নিতে যান গ্রামে ফেরা ওই শ্রমিকের দল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

বান্দোয়ান শেষ আপডেট: ০১ জুন ২০২০ ০৪:১৫
Share:

গ্রামের পথে। নিজস্ব চিত্র

ভিন্ রাজ্য কাজের সন্ধানে যাওয়া শ্রমিকেরা গ্রামে ফিরতেই বাসিন্দাদের বিক্ষোভের মুখে পড়তে হল। রবিবার একটি বাসে করে পুরুলিয়ার বান্দোয়ানের সুপুডি পঞ্চায়েতের রোলাডি গ্রামের ৩১ জন শ্রমিক গুজরাত ও মধ্যপ্রদেশের বিভিন্ন জায়গা থেকে ফেরেন। বান্দোয়ানের ধবনি নাকা পয়েন্টের কাছে তাঁদের স্বাস্থ্য পরীক্ষা করানোর পরে রোলাডি গ্রামের প্রাথমিক স্কুলের কোয়ারান্টিন সেন্টারে নিয়ে যাওয়া হয়। কিন্তু তাঁদের থেকে সংক্রমণের আশঙ্কায় বাসিন্দারা পথ আটকে বিক্ষোভ দেখান। পরে পুলিশি হস্তক্ষেপে অবরোধ ওঠে। ওই স্কুলেই তাঁদের রাখার ব্যবস্থা করে ব্লক প্রশাসন। বিডিও (বান্দোয়ান) শুভঙ্কর দাস বলেন, ‘‘গ্রামবাসীকে বুঝিয়ে সেখানকার স্থানীয় স্কুলে তাঁদের রাখার ব্যবস্থা করা হয়েছে।”

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন গ্রামের প্রাথমিক স্কুলের কোয়রান্টিন সেন্টারে আশ্রয় নিতে যান গ্রামে ফেরা ওই শ্রমিকের দল। কিন্তু গ্রাম লাগোয়া প্রাথমিক স্কুল হওয়ায় সেখানে গেলে তাঁদের ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দাদের একাংশ। বেশ কিছুক্ষণ ধরে চলে বিক্ষোভ।

গ্রামবাসীদর একাংশের দাবি, স্কুলটি গ্রাম লাগোয়া হওয়ায় সেখানে থাকলে সংক্রমণ ছড়ানোর আশঙ্কা রয়েছে। ফলে সেখান থেকে অন্যত্র তাঁদের সরিয়ে নিয়ে যাওয়ার দাবি তোলেন বাসিন্দারা। যদিও গ্রামেরই কিছু মানুষ দাবি করেন, তাঁরা এলাকারই ছেলে। কারও মধ্যে করোনার উপসর্গও নেই। তাহলে তাঁরা কোথায় যাবেন?

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন