Singer

Bhuban Badyakar: লাখ লাখ টাকার বাড়িতে চোখধাঁধানো অন্দরসজ্জা, সব আপনাদের আশীর্বাদ, বলছেন ভুবন বাদ্যকর

ভুবনের পুরনো বাড়ির পাশেই তৈরি হচ্ছে নতুন বাড়ি। এক তলা ওই বাড়িতে রয়েছে দু’টি ঘর, বারান্দা, শৌচাগার এবং রান্নাঘর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দুবরাজপুর শেষ আপডেট: ১৬ মে ২০২২ ১৪:৪৯
Share:

ভুবন বাদ্যকরের সেই বাড়ি। —নিজস্ব চিত্র।

কাঁচাবাড়ির পাশেই পাকাবাড়ি তৈরি করছেন কাঁচা বাদামখ্যাত ভুবন বাদ্যকর। লাখ লাখ টাকা খরচ করে তৈরি হচ্ছে বাড়ি। সেই অনুপাতে খরচ করে হচ্ছে বাড়ির অন্দরসজ্জাও।

Advertisement

বীরভূমের দুবরাজপুরের উড়ালজুড়ি গ্রামে বাড়ি ভুবনের। তাঁর পুরনো বাড়ির পাশেই তিনি তৈরি করছেন স্বপ্নের বাড়ি। এক তলা ওই বাড়িতে রয়েছে দু’টি ঘর, বারান্দা, শৌচাগার এবং রান্নাঘর। বাড়ির বারান্দাও মনের মতো সাজাচ্ছেন ভুবন। তিন-চার লাখ খরচ করছেন তিনি বাড়ির অন্দরসজ্জার জন্য।

ভুবন বাদ্যকরের বাড়িতে তাঁর প্রতিবেশী। নিজস্ব চিত্র।

মার্বেল বসানো হচ্ছে বাড়িতে। পাশাপাশি কী ভাবে বারান্দাটি সাজানো হচ্ছে তা-ও জানিয়েছেন বাদ্যকর পরিবারের সদস্যেরা। ভুবনের ছেলে মনোজ বাদ্যকর বলছেন, ‘‘বারান্দার দেওয়ালে বাবার নিজের প্রতিকৃতি আঁকা হয়েছে। বাবা কৃষ্ণের ভক্ত। তাই কৃষ্ণনাম লেখা হয়েছে বারান্দার ফল্‌স সিলিংয়ে।’’ এ ছাড়া বারান্দায় কাঠ এবং প্লাইউডের কাজ করা হয়েছে। তার সঙ্গে সাযুজ্য রেখে ঝোলানো হয়েছে ফ্যান এবং আলোও।

Advertisement

বারান্দায় ফল্‌স সিলিং। নিজস্ব চিত্র।

নতুন বাড়ি তৈরির বিষয়ে খুশি ভুবনও। সোমবার তিনি বলেন, ‘‘আপনাদের আশীর্বাদে এই বাড়ি তৈরি করছি। কলকাতার শিল্পী আকাশ বণিক আমার বাড়ি সাজাচ্ছেন। এখনও রং হয়নি। কাজ চলছে। প্লাস্টারও হচ্ছে। আজ পুরো কাজ সম্পূর্ণ হবে। সকলকে ধন্যবাদ জানাই।’’

বারান্দায় আঁকা হয়েছে ভুবন বাদ্যকরের ছবি। নিজস্ব চিত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন