৫৩ পঞ্চায়েতকে নির্মল ঘোষণা

বীরভূমের ৫৩টি পঞ্চায়েতকে নির্মল বলে ঘোষণা করা হল। এর মধ্যে সাঁইথিয়া ও মহম্মদবাজারের তিনটি করে অঞ্চল রয়েছে। সেগুলি হল সাঁইথিয়ার হরিসড়া, আমোদপুর ও শ্রীনিধিপুর, এবং মহম্মদবাজারের ভুতুড়া ও মহম্মদবাজার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সাঁইথিয়া শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০১৬ ০০:৩১
Share:

বুঁইচা, কদমখণ্ডী ও সরলা গ্রামে শোভাযাত্রা। নিজস্ব চিত্র।

বীরভূমের ৫৩টি পঞ্চায়েতকে নির্মল বলে ঘোষণা করা হল। এর মধ্যে সাঁইথিয়া ও মহম্মদবাজারের তিনটি করে অঞ্চল রয়েছে। সেগুলি হল সাঁইথিয়ার হরিসড়া, আমোদপুর ও শ্রীনিধিপুর, এবং মহম্মদবাজারের ভুতুড়া ও মহম্মদবাজার। সোমবার দুপুর দু’টো নাগাদ পঞ্চায়েত কার্যালয় থেকে একটি শোভাযাত্রা বুঁইচা, কদমখণ্ডী ও সরলা গ্রাম ঘোরে। শোভাযাত্রায় পঞ্চায়েত প্রধান, সদস্য, স্কুল পড়ুয়া থেকে এলাকার সমস্ত স্তরের লোকজন ছিলেন। অন্যদের মধ্যে ছিলেন বিধায়ক নীলাবতী সাহা, পঞ্চায়েত সমিতির সভাপতি সোমনাথ সাধু, বিডিও অতনু ঝুরি। অনুষ্ঠানের শেষে আমোদপুর ইয়ুথ ক্যয়ার পরিবেশিত নাটক মিশন নির্মল বাংলা মঞ্চস্থ হয়। নাটকের মাধ্যমেও মানুষকে সচেতন করা হয়। প্রধান বেদন ঘোষ বলেন, ‘‘যাঁদের সহযোগিতায় নির্মল পঞ্চায়েত করা সম্ভব হয়েছে, তাঁদের সম্মান জানাতে অনুষ্ঠান।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন