ঘাঘরায় মৃতদের বাড়িতে নেতারা

কার গুলিতে ঘাঘরায় মৃত্যু হল দু’জনের— সেটা জানতে সিবিআই তদন্ত চেয়ে সুর চড়ালেন রাহুল সিংহ। রবিবার পুরুলিয়ার জয়পুরের ঘাঘরা গ্রামে যান বিজেপির কেন্দ্রীয় সম্পাদক রাহুল, দলের নেতা মুকুল রায় ও আইনি শাখার কয়েক জন সদস্য। দেখা করেন মৃত দু’জনের পরিজনদের সঙ্গে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জয়পুর শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০১৮ ০২:৫৪
Share:

কথা: নিরঞ্জন গোপের পরিজনদের সঙ্গে রাহুল সিংহ। নিজস্ব চিত্র

কার গুলিতে ঘাঘরায় মৃত্যু হল দু’জনের— সেটা জানতে সিবিআই তদন্ত চেয়ে সুর চড়ালেন রাহুল সিংহ। রবিবার পুরুলিয়ার জয়পুরের ঘাঘরা গ্রামে যান বিজেপির কেন্দ্রীয় সম্পাদক রাহুল, দলের নেতা মুকুল রায় ও আইনি শাখার কয়েক জন সদস্য। দেখা করেন মৃত দু’জনের পরিজনদের সঙ্গে। জয়পুরের ঘটনার প্রতিবাদে ৬ সেপ্টেম্বর কলকাতায় দলের দফতর থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল করা হবে বলে জানিয়েছেন রাহুল।

Advertisement

২৭ অগস্ট ঘাঘরা পঞ্চায়েতে বোর্ড গঠনের সময়ে পঞ্চায়েত অফিসের সামনে ঝামেলা বাধে। নিরঞ্জন গোপ ও দামোদর মণ্ডল নামে দু’জনের মৃত্যু হয়। বিজেপির অভিযোগ, পুলিশের ছোড়া গুলিতে মারা গিয়েছেন তাঁরা। তবে জেলা পুলিশ সুপার ঘটনার পরে দাবি করেছিলেন, পুলিশ শুধু শূন্যে গুলি চালিয়েছিল। এ দিন দুপুরে স্থানীয় স্কুল মাঠে বিজেপির জয়পুর মণ্ডলের উদ্যোগে একটি কর্মিসভা হয়েছে। সেখানে নিরঞ্জন ও দামোদরের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান রাহুলেরা। বক্তৃতা দেন দলের জেলা সভাপতি বিদ্যাসাগর চক্রবর্তী। তিনি বলেন, ‘‘কোনও ভাবেই আমাদের দুই কর্মীর মৃত্যু ও মানুষের পঞ্চায়েত প্রতিষ্ঠার লড়াইয়ে তাঁদের আত্মত্যাগ যেন ব্যর্থ না হয় সেই শপথ নিতে হবে।’’

পরে বিজেপির নেতারা দামোদর মণ্ডলের বাড়িতে গিয়ে তাঁর দুই ছেলে পঙ্কজ ও সুবাসের সঙ্গে কথা বলেন। পঙ্কজ ও সুবাস রাঁচীতে হোটেলে কাজ করেন। সুবাস বলেন, ‘‘আমার বাবা দূরে দাঁড়িয়েছিল। পুলিশই ছুটে এসে বাবাকে গুলি করেছে।’’

Advertisement

এর পরে ঘাঘরা গ্রামে নিরঞ্জন গোপের বাড়িতে যান বিজেপি নেতৃত্ব। নিরঞ্জনের স্ত্রী বৈশাখী গোপের সঙ্গে কথা বলেন। তাঁদের সঙ্গে ছিলেন দলের জয়পুর মণ্ডলের সভাপতি রবীন সিংহদেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন