Bishnupur

মাস্ক ‘ছাড়াই’ বাইক র‌্যালি

র‌্যালিতে ফের মাস্ক না পরা, দূরত্ব-বিধি না মানার মতো অভিযোগ উঠল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বিষ্ণুপুর ও বড়জোড়া শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২০ ০১:৪৪
Share:

মিছিল: বুধবার বিষ্ণুপুর শহরের কলেজ রোডে। নিজস্ব চিত্র।

বিজেপির নতুন বিষ্ণুপুর সাংগঠনিক জেলা সভাপতি সুজিত অগস্তিকে নিয়ে মোটরবাইক র‌্যালি হল বুধবার। কিন্তু সেই র‌্যালিতে ফের মাস্ক না পরা, দূরত্ব-বিধি না মানার মতো অভিযোগ উঠল।

Advertisement

ঘটনা হল, জেলায় করোনা সংক্রমণ কমলেও, স্বাস্থ্য দফতর সতর্কতায় কোনও রকম ঢিলেমি দিতে বারণ করছে। কিন্তু বিধানসভা ভোটকে সামনে রেখে প্রায় দিনই বিভিন্ন রাজনৈতিক দল মিছিল, সভা করছে। সেখানে জমায়েতে অধিকাংশের মাস্ক না পরার অভিযোগ উঠছে।

মঙ্গলবার পুরুলিয়া ও বাঁকুড়া শহরে তৃণমূলের মিছিলে অধিকাংশকে মাস্ক না পরে ঘেঁষাঘেঁষি করতে হাঁটতে দেখা গিয়েছে। এ দিন বিষ্ণুপুরে বিজেপির র‌্যালি নিয়েও একই অভিযোগ উঠেছে।

Advertisement

এ দিন বিষ্ণুপুর মহকুমা স্টেডিয়াম থেকে শতাধিক মোটরবাইক নিয়ে শহর পরিক্রমা করেন বিজেপির বিষ্ণুপুর সাংগঠনিক জেলা সভাপতি সুজিতবাবু। সে র‍্যালি স্টেডিয়ামেই শেষ হয়। সেখান থেকে বাদ্যযন্ত্র সহকারে কয়েক হাজার বিজেপি কর্মী মিছিল করে দলীয় কার্যালয়ে যান।

মাস্ক ছাড়াই অধিকাংশ বিজেপি কর্মীর ঠাসাঠাসি ভিড় নিয়ে সুজিতবাবুর দাবি, ‘‘সভাপতি হয়ে প্রথম জেলা কার্যালয়ে এলাম। কর্মী-সমর্থকদের মধ্যে উচ্ছ্বাস থাকা স্বাভাবিক। সবাইকে মাস্ক ব্যবহার করতে বলেছিলাম। অতি উৎসাহীদের কেউ কেউ হয়তো মাস্ক ব্যবহার করেননি। তবে স্বাস্থ্য-সচেতন থাকতে হবে সবাইকে।’’

পরে জেলা কমিটির পদাধিকারীদের নিয়ে একটি বৈঠক হয় দলীয় কার্যালয়ে। উপস্থিত ছিলেন বিজেপির প্রাক্তন বিষ্ণুপুর সাংগঠনিক জেলা সভাপতি স্বপন ঘোষ, জেলা সম্পাদক অশোক ডাকুয়া, অমর শাখা প্রমুখ। দিনভর বিভিন্ন মণ্ডল থেকে আসা কর্মীদের সঙ্গে আলাপ করেন সুজিতবাবু।

মঙ্গলবার বড়জোড়ার মালিয়াড়ার দলীয় কার্যালয়ে সুজিতবাবুকে সংবর্ধনা জানান পাত্রসায়র ১ মণ্ডলের বিজেপি সভাপতি দেবানন্দ সরকার এবং ২ মণ্ডলের সভাপতি তমাল গুঁই। সুজিতবাবু সেখানে বলেন, ‘‘সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে সব ক’টি বিধানসভা কেন্দ্র জয়ের লক্ষ্যেই কাজ করে যাব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন