Birbhum

Sukanta Majumdar: বাংলার মা-বোনের সুরক্ষার প্রার্থনা করছি, তারাপীঠে পুজো দিয়ে খোঁচা সুকান্তের

গত এক মাসের ব্যবধানে শুধু বীরভূম জেলাতেই চার-চারটি ধর্ষণের অভিযোগ উঠেছে। এ নিয়ে নাম না করে এ নিয়ে রাজ্য সরকারকে বিঁধলেন বিজেপি রাজ্য সভাপতি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

তারাপীঠ শেষ আপডেট: ১৩ মে ২০২২ ১১:৫২
Share:

তারাপীঠে পুজো দিয়ে বেরনোর সময় সুকান্ত। নিজস্ব চিত্র।

গত এক মাসের ব্যবধানে শুধু বীরভূম জেলাতেই চার-চারটি ধর্ষণের অভিযোগ উঠেছে। শুক্রবার তারাপীঠে পুজো দেওয়ার পর নাম না করে এ নিয়ে রাজ্য সরকারকে বিঁধলেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তিনি বলেন, ‘‘রাজ্যে যে ভাবে একের পর এক ধর্ষণের ঘটনা ঘটছে, তাতে মা-বোনেরা সুরক্ষিত নন। মা-বোনেদের সুরক্ষা চাওয়ার জন্যই মা তারার কাছে আজ পুজো দেওয়া।’’

Advertisement

বৃহস্পতিবার ডেউচা-পাঁচামি-তে ‘উচ্ছেদ বিরোধী’ পদযাত্রায় সামিল হতে অনুব্রত মণ্ডলের গড় বীরভূমে এসেছিলেন সুকান্ত। ছিলেন তারাপীঠের একটি হোটেলে। শুক্রবার সকাল ৯ টা নাগাদ হোটেল থেকে পায়ে হেঁটে তারাপীঠ মন্দিরে যান সুকান্ত। সেখানে পুজো দেন। পুজো দেওয়ার পর আবারও পায়ে হেঁটে ফিরে যান হোটেলে। সেখান থেকে তিনি রওনা দেন নিজের লোকসভা কেন্দ্র বালুরঘাটে। সুকান্ত জানান, রাজ্যে যে ভাবে একের পর এক ধর্ষণের ঘটনা ঘটছে তাতে মহিলারা সুরক্ষিত নন। তাঁদের সুরক্ষা প্রার্থনা করে পুজো দিয়েছেন তিনি। এর মধ্যে বালুরঘাটে ধর্ষণ-কাণ্ডের জন্য শুক্রবারই ঘটনাস্থলে যাচ্ছেন বলে জানান তিনি।

পাশাপাশি, বালুরঘাটে ধর্ষিতার নাম ফেসবুকে দেওয়াও যে তাঁর ভুল হয়েছিল, সেটাও কার্যত স্বীকার করে নিয়েছেন সুকান্ত। বিজেপি রাজ্য সভাপতি বলেন, ‘‘আমার ফেসবুক যারা চালায়, তারা ভুল করেছিল। এটা (ধর্ষিতার নাম-পরিচয়) দেওয়া যায় না। আমি সঙ্গে সঙ্গে নাম তুলে নিতে বলেছি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন