আজ বাঁকুড়া সফরে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ
Amit Shah

স্বাস্থ্য-সতর্কতায় নজর বিজেপির

বিজেপির বাঁকুড়া সাংগঠনিক জেলা সহ-সভাপতি নীলাদ্রি দানা বলেন, “অমিতজির ক্ষেত্রে স্বাস্থ্য-বিধি যাতে লঙ্ঘন না হয়, তা নিয়ে জেলার সমস্ত নেতা-কর্মীই সতর্ক রয়েছেন।”

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাঁকুড়া শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২০ ০১:৪৬
Share:

দূরে-দূরে বসার আয়োজন করা হচ্ছে রবীন্দ্রভবনে। নিজস্ব চিত্র।

সদ্য করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন। তাই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের স্বাস্থ্যের বিষয়টিকে অগ্রাধিকার দিয়েই আজ, বৃহস্পতিবার বাঁকুড়ায় তাঁর দলীয় বৈঠকের আয়োজন করা হচ্ছে। বাঁকুড়ার রবীন্দ্রভবনে শাহ বেশ কয়েক ঘণ্টা ধরে দফায়-দফায় বৈঠক করবেন। তাই রবীন্দ্রভবনে তাঁর নিরাপত্তামূলক ব্যবস্থার সঙ্গে স্বাস্থ্য-সতর্কতার দিকেও সমান গুরুত্ব দেওয়া হচ্ছে।

Advertisement

দলের তরফে রবীন্দ্রভবনের প্রস্তুতির দায়িত্বে রয়েছেন রাজ্য বিজেপির সহ-সভাপতি তথা রাঢ়বঙ্গের পর্যবেক্ষক রাজু বন্দ্যোপাধ্যায়। বুধবার দলীয় কর্মীদের নিয়ে রবীন্দ্রভবনে শেষ মুহূর্তের প্রস্তুতি খতিয়ে দেখেন তিনি। রাজুবাবু বলেন, “অমিতজির সঙ্গে নিরাপদ দূরত্ব কোনও ভাবেই যাতে লঙ্ঘন না হয়, সে দিকে আমরা বিশেষ নজর রাখছি। বৈঠকে যোগদানকারী সবার মধ্যেও নিরাপদ দূরত্ব বজায় রাখা হবে। স্বাস্থ্য-বিধি নিয়ে কোনও রকম অসতর্কতা চলবে না।”

দুপুরে রবীন্দ্রভবনে ছিল বিজেপি নেতা-কর্মীদের জটলা। তাঁরা জানান, শাহের বৈঠক চলাকালীন ভবনের ভিতরে লাগাতার স্যানিটাইজ়ার স্প্রে করা হবে। চারটি স্প্রে করার যন্ত্র ভাড়া করা হয়েছে দলের তরফে। শাহ রবীন্দ্রভবনের যে দরজা দিয়ে ঢুকবেন, তা আর কাউকে‌ ব্যবহার করতে দেওয়া হবে না। রবীন্দ্রভবনের গেস্টরুমগুলিকে ভিভিআইপি ও ভিআইপি— দু’ভাগে ভাগ করা হয়েছে। ভিভিআইপি গেস্টরুমে কেবল শাহ থাকবেন। বাকি বিশিষ্ট নেতারা থাকবেন ভিআইপি গেস্টরুমে।

Advertisement

দলের অন্দরের খবর, মঞ্চে শাহের সঙ্গে অন্যদের আসনের দূরত্ব অন্তত তিন ফুট রাখা হবে। শাহের চেয়ার থাকবে মঞ্চের সামনের দিকে। বাকিদের থাকবে পিছনে। বৈঠকে যোগ দেওয়া লোকজনের মধ্যেও যাতে নিরাপদ দূরত্ব বজায় থাকে, সে দিকটিও খেয়াল রাখা হয়েছে। দর্শকাসনের প্রতি একটি আসন অন্তর পরের আসনটি সেলোটেপ দিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। এতে বৈঠকে যোগ দেওয়া লোকজনের মধ্যেও দূরত্ব বজায় থাকবে। লোকজনের ঢোকার দরজাগুলিতে স্যানিটাইজ়ার স্প্রে যন্ত্র রাখা থাকবে। সেখানে থার্মাল স্ক্রিনিং করে, হাতে স্যানিটাইজ়ার দিয়ে প্রতিনিধিদের ভিতরে ঢোকানো হবেয়

বিজেপির বাঁকুড়া সাংগঠনিক জেলা সহ-সভাপতি নীলাদ্রি দানা বলেন, “অমিতজির ক্ষেত্রে স্বাস্থ্য-বিধি যাতে লঙ্ঘন না হয়, তা নিয়ে জেলার সমস্ত নেতা-কর্মীই সতর্ক রয়েছেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন