Bolpur

বোলপুরে শিশু খুন: লকেটের পর সুকান্তকেও গ্রামে ঢুকতে বাধা, পরে পাঁচ জনকে দেওয়া হল অনুমতি

বুধবার বিজেপি সাংসদ লকেট বোলপুরে গেলে তাঁকে ঘিরেও বিক্ষোভ হয়। শিবমের পরিবারের সঙ্গেও দেখা করতে পারেননি লকেট। এর পরেই বৃহস্পতিবার বেলার দিকে মোলডাঙাপাড়ায় যান সুকান্ত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২২ ১৬:৪৮
Share:

বিক্ষোভের মুখে সুকান্ত।

লকেট চট্টোপাধ্যায়ের পর এ বার বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। পাঁচ বছরের শিশুকে অপহরণ করে খুনের ঘটনায় বীরভূমের বোলপুরে গিয়ে বিক্ষোভের মুখে পড়লেন বিজেপির রাজ্য সভাপতি। গ্রামবাসীদের বাধার মুখে পড়েন সুকান্ত ও তাঁর সঙ্গে আসা বিজেপির অন্য নেতারা। তবে শেষমেশ সুকান্তদের গ্রামে ঢুকতে দিতে রাজি হন গ্রামবাসীরা। শর্ত একটাই, সবাই মিলে নয়, পাঁচ-ছ’জনকে সঙ্গে নিয়ে নিহত শিশুর পরিবারের সঙ্গে দেখা করতে পারবেন সুকান্ত।

Advertisement

মঙ্গলবার শিবমের দেহ উদ্ধার হওয়ার পর থেকেই অশান্ত শান্তিনিকেতনের মোলডাঙাপাড়া। স্থানীয় বাসিন্দাদের একাংশের বিরুদ্ধে শিশু খুনের ঘটনায় মূল অভিযুক্ত রুবি বিবির বাড়িতে ভাঙচুর চালিয়ে তা জ্বালিয়ে দেওয়ারও অভিযোগ ওঠে। এই খবর পেয়েই পরিস্থিতি সামাল দিতে এলাকায় আসে বিশাল পুলিশবাহিনী। এখনও বিশাল বাহিনী মোতায়েন রয়েছেন এলাকায়। বুধবার বিজেপি সাংসদ লকেট সেখানে যাওয়ায় তাঁকে ঘিরে বিক্ষোভ হয় সেখানে। শিবমের পরিবারের সঙ্গে দেখাও করতে পারেননি লকেট। এর পরেই বৃহস্পতিবার বেলার দিকে মোলডাঙাপাড়ায় যান সুকান্ত। তাঁকেও বাধা দেওয়া হয়। বিজেপির অভিযোগ, সুকান্তকে বাধা দেওয়ার পিছনে তৃণমূলের হাত রয়েছে।

বাধার মুখে পড়ে পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়তে দেখা যায় বিজেপিকর্মীদের। এই ঘটনা ঘিরে পরিস্থিতি উত্তপ্ত হয়। সেই আবহে সুকান্তদের জানানো হয়, বিজেপির পাঁচ জন জনপ্রতিনিধি গ্রামে গিয়ে নিহত শিশুর পরিবারের সঙ্গে কথা বলতে পারবেন। সেই মতোই গ্রামের দিকে যান সুকান্তেরা। তিনি বলেন, ‘‘গ্রামবাসীদের কথা মতো আমরা পাঁচ-ছ’জন যাব। আমাদের নিরাপত্তার ভয় নেই। কিন্তু আমাদের নিরাপত্তার দায়িত্ব পুলিশের। আমরা জানতাম এ রকম বিশৃঙ্খলা হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন