বোলপুরে কবিপ্রণাম

রবীন্দ্রনাথের বর্ষা সংক্রান্ত বিভিন্ন গান এবং কবিতা নিয়ে ‘কবিপ্রণাম’ নামে একটি অনুষ্ঠান হল। শনিবার বোলপুর টাউন লাইব্রেরির মঞ্চে কলকাতার ‘রূপমঞ্জরী’ নামে একটি সংস্থা, বিশ্বভারতীর পড়ুয়া এবং প্রাক্তনীদের উদ্যোগে ওই অনুষ্ঠান হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০১৬ ০১:১১
Share:

রবীন্দ্রনাথের বর্ষা সংক্রান্ত বিভিন্ন গান এবং কবিতা নিয়ে ‘কবিপ্রণাম’ নামে একটি অনুষ্ঠান হল। শনিবার বোলপুর টাউন লাইব্রেরির মঞ্চে কলকাতার ‘রূপমঞ্জরী’ নামে একটি সংস্থা, বিশ্বভারতীর পড়ুয়া এবং প্রাক্তনীদের উদ্যোগে ওই অনুষ্ঠান হয়। রবীন্দ্রসঙ্গীত এবং রবীন্দ্রনাথের কবিতার পাশাপাশি অনুষ্ঠানে বাউল নৃত্য পরিবেশন করেন নটরাজ ডান্স আকাদেমির শিল্পীরা। নৃত্যশিল্পী রুদ্রায়ণ গঙ্গোপাধ্যায়ের পরিচালনায় শিল্পী সুরঞ্জনা নন্দী এবং সুদর্শনা নন্দী পরিবেশন করেন অনুষ্ঠান ‘বাদল দিনে’। যোগ দিয়েছিলে ন রবীন্দ্রসঙ্গীত শিল্পী অধ্যাপক মলয়শঙ্কর চট্টোপাধ্যায়, চিত্রলেখা চৌধুরী প্রমুখ। পাঠভবনের ছাত্রছাত্রীদের পরিচালনায় রবীন্দ্রনৃত্যের সঙ্গে কথাকলি বসুর পরিচালনায় সমবেত রবীন্দ্র নৃত্য হয়। বিশ্বভারতীর ভারপ্রাপ্ত উপাচার্য স্বপন দত্তকে শান্তিনিকেতনের ‘খোয়াই’ পত্রিকার পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয় ওই অনুষ্ঠানে।

Advertisement

অস্বাভাবিক মৃত্যু। দুই যুবকের অস্বাভাবিক মৃত্যু হল দু’টি জায়গায়। সোমবার বর্ধমানের নারায়ণদিঘি এলাকার সুশান্ত মারজিৎ (৩৫) নামে এক যুবককে কীটনাশক পান করা অবস্থায় বর্ধমান মেডিক্যালে ভর্তি করানো হয়। রাতেই মৃত্যু হয়। ওই রাতেই সৌমিক পান (২৫) নামে এক যুবকের দেহ উদ্ধার হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন