বাড়ি তৈরির প্রকল্পে চেক বিলি কাশীপুরে

দরিদ্রসীমার নীচে বাস করা সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষদের বাড়ি তৈরির অর্থের চেক বিলি করল কাশীপুর পঞ্চায়েত সমিতি। সম্প্রতি সমিতির কার্যালয়ে এই অনুষ্ঠান হয়েছে।

Advertisement
কাশীপুর শেষ আপডেট: ১২ অগস্ট ২০১৫ ০০:৫১
Share:

দরিদ্রসীমার নীচে বাস করা সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষদের বাড়ি তৈরির অর্থের চেক বিলি করল কাশীপুর পঞ্চায়েত সমিতি। সম্প্রতি সমিতির কার্যালয়ে এই অনুষ্ঠান হয়েছে। উপস্থিত ছিলেন পঞ্চায়েত সমিতির সভাপতি সৌমেন বেলথরিয়া। তিনি জানিয়েছেন, তাঁরা ব্লকের বিপিএল তালিকাভুক্ত সংখ্যালঘু সম্প্রদায়ের ৫০ জন বসিন্দাকে চিহ্নিত করে তাঁদের হাতে বাড়ি তৈরির অর্থ তুলে দেওয়ার প্রক্রিয়া শুরু করেছেন। ইতিমধ্যে ৩৭ জনকে প্রথম কিস্তির ৩৫ হাজার টাকা দেওয়া হয়েছে। প্রসঙ্গত সংখ্যালঘু বিত্ত উন্নয়ন তহবিল থেকে এই প্রকল্পের অর্থ দিচ্ছে রাজ্য সরকার। বাড়ি তৈরির জন্য মাথাপিছু বরাদ্দের পরিমান ৭০ হাজার টাকা। প্রথম কিস্তির ইউটাইলেজশন সার্টিফিকেট দেওয়ার পরে দ্বিতীয় কিস্তির টাকা পাবেন উপভোক্তা। সৌমেনবাবু জানান, এই প্রকল্পের সঙ্গে তাঁরা নির্মল বাংলা মিশন প্রকল্পকে জুড়ে দিয়েছেন। এ ক্ষেত্রে ৫০ জন উপভোক্তা ৯০০ টাকা জমা করলেই তাঁরা ওই বাড়িগুলিতে আরও ১০ হাজার টাকা দিয়ে পাকা শৌচাগার তৈরি করে দেবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন