Clash

সংঘর্ষে উত্তপ্ত ময়ূরেশ্বর,  প্রায় ৪ ঘণ্টা অবরোধ রাজ্য সড়কে 

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, ময়ূরেশ্বরে আকালপুর দু’দিন আগে একটি অনুষ্ঠান দেখতে যান সাইথিয়ার তালতলা এলাকার বাসিন্দারা। সেখানেই তালতলার বাসিন্দাদের সঙ্গে সামান্য কথাকাটি হয় ময়ূরেশ্বরের লোকজনের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ময়ূরেশ্বর শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২১ ০৩:৫৮
Share:

সংঘর্ষে ভাঙচুর করা হয় গাড়ি। —নিজস্ব চিত্র।

দু’পক্ষের মধ্যে বচসা। তা থেকে মারমিট। শেষে সেই মারপিটই বদলে গেল ভাঙচুর-সংঘর্ষে। আহত হলেন দু’পক্ষের পাঁচ জন। এর জেরে ঘণ্টাচারেক ধরে অবরোধ করা হল সাইথিয়া-বহরমপুর রাজ্য সড়ক৷ বৃহস্পতিবার বীরভূম জেলার ময়ূরেশ্বরে পুলিশি হস্তক্ষেপের পর মিটল অশান্তি। তবে এই ঘটনার জেরে ব্যাপক উত্তেজনা তৈরি হল এলাকায়।

Advertisement

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, ময়ূরেশ্বরে আকালপুর দু’দিন আগে একটি অনুষ্ঠান দেখতে যান সাইথিয়ার তালতলা এলাকার বাসিন্দারা। সেখানেই তালতলার বাসিন্দাদের সঙ্গে সামান্য কথাকাটি হয় ময়ূরেশ্বরের লোকজনের। সেই থেকেই ঘটনার সুত্রপাত।

পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার আকালপুর গ্রামে ওই ঘটনা নিয়ে মিটমাট করতে যান সাইথিয়ার তালতলার লোকজন। সেখানেই দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। সংঘর্ষে আহত হয় দু’পক্ষের পাঁচ জন। ভাঙচুর করা হয় একটি গাড়ি এবং টোটো। ঘটনার জেরে সাইথিয়া-বহরমপুর রাজ্য সড়ক অবরোধ করেন আকালপুরের বাসিন্দারা। আকালপুরের বাসিন্দা ঝুমা বাগদি বলেন, ‘‘আমাদের গ্রামে একটি অনুষ্ঠান ঘিরে ঘটনার সূত্রপাত। তা নিয়ে মিটমাট করতে এসে মারপিট শুরু হয়। সেই কারণেই রাস্তা অবরোধ করেছেন গ্রামবাসীরা৷’’ প্রশাসনের কাছে গ্রামবাসীদের দাবি, এই ঘটনায় প্রকৃত দোষীদের শাস্তি দিতে হবে। তাঁরা বলেন, ‘‘আমাদের এলাকার মানুষরা সাইথিয়া গেলে তাঁদের যাতে ফের মারধর না করা হয়, তা দেখতে হবে।’’

Advertisement

বৃহস্পতিবার সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় ময়ূরেশ্বর থানার পুলিশ। পুলিশ জানিয়েছে, সংঘর্ষে আহতদের হাসপাতাল নিয়ে যাওয়া হয়েছে। তবে ঘটনার জেরে অবরোধে প্রায় ৪ ঘণ্টা ধরে স্তব্ধ ছিল রাজ্য সড়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন