Coal Smuggling

পর পর অভিযানে বীরভূমে উদ্ধার বিপুল পরিমাণ অবৈধ কয়লা! তিনটি ট্রাক থেকে মিলল প্রায় ৬৫ টন

দুবরাজপুর থানার পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোম এবং মঙ্গলবার জাতীয় সড়ক ও রাজ্য সড়ক থেকে মোট তিনটি অবৈধ কয়লা বোঝাই ট্রাক আটক করা হয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

দুবরাজপুর শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২২ ০৯:৪৯
Share:

আটক করা তিনটি ট্রাকের একটি। নিজস্ব চিত্র।

আবারও বিপুল পরিমাণ অবৈধ কয়লা উদ্ধার হল বীরভূমে। গত দু’দিনে অভিযান চালিয়ে টন টন কয়লা বোঝাই তিনটি ট্রাক আটক করেছে বীরভূমের দুবরাজপুর থানার পুলিশ। পুলিশ জানিয়েছে, পাচার করার উদ্দেশ্যেই ট্রাকে করে নিয়ে যাওয়া হচ্ছিল এই কয়লা।

Advertisement

দুবরাজপুর থানার পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোম এবং মঙ্গলবার জাতীয় সড়ক ও রাজ্য সড়ক থেকে মোট তিনটি অবৈধ কয়লা বোঝাই ট্রাক আটক করা হয়েছে। এই তিনটি ট্রাক মিলিয়ে প্রায় ৬৫ টন অবৈধ কয়লা উদ্ধার করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

পুলিশ জানিয়েছে, কয়লা পাচার হচ্ছে বলে গোপন সূত্রে খবর পেয়ে এই অভিযান চালানো হয়। প্রথমে সোমবার অভিযান চালিয়ে দু’টি অবৈধ কয়লা বোঝাই ট্রাক আটক করে দুবরাজপুর থানার পুলিশ। গ্রেফতার করা হয় সেই ট্রাক দু’টির চালক ও খালাসিদের। এর পর মঙ্গলবারও একটি কয়লা বোঝাই ট্রাক আটক করা হয়। গ্রেফতার করা হয় সেই ট্রাকের চালক ও খালাসিকেও। অভিযুক্তদের বুধবার দুবরাজপুর আদালতে তোলা হবে বলে পুলিশ সূত্রে খবর।

Advertisement

প্রসঙ্গত, কিছু দিন আগে একই রকম ভাবে অবৈধ কয়লা ভর্তি বেশ কিছু ট্রাক আটক করেছিল দুবরাজপুর থানার পুলিশ।

এই বিপুল পরিমাণ অবৈধ কয়লা কোথা থেকে আসছে বা কোথায় যাচ্ছে এবং কারা এই পাচার চক্রে যুক্ত তা খতিয়ে দেখতে ইতিমধ্যেই তদন্ত নেমেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন