birbhum

আদিবাসী বিবাদেও তৃণমূল-বিজেপি, সিউড়িতে অস্ত্র নিয়ে হুমকির অভিযোগ

আদিবাসী সমাজের দুই নেতার দ্বন্দ্বের জেরে বুধবার অশান্তি ছড়াল সিউড়িতে। আদিবাসী গাঁওতার ওই দুই নেতার প্রথমজন তৃণমূলে। দ্বিতীয়জন বিজেপি-তে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সিউড়ি শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২০ ২০:২৯
Share:

আদিবাসী গাঁওতা দফতরের সামনে বিক্ষোভ। নিজস্ব চিত্র।

আদিবাসী সমাজের দুই নেতার দ্বন্দ্বের জেরে বুধবার অশান্তি ছড়াল সিউড়িতে। আদিবাসী গাঁওতার ওই দুই নেতার প্রথমজন তৃণমূলে। দ্বিতীয়জন বিজেপি-তে। দুই শিবিরই সিউড়ির তিলপাড়ার আদিবাসী গাঁওতার দফতর দখলে রাখতে চায়। আর সেই ঘটনাকে ঘিরে তুলকালাম কাণ্ড বাধে।

Advertisement

স্থানীয় সূত্রের খবর, আদিবাসী গাঁওতার দুই নেতা রবীন সরেন ও সুনীল সোরেনের দ্বন্দের জেরেই এই ঘটনা। রবিন তৃণমূল এবং সুনীল বিজেপি করেন। রবিন অনুগামীদের অভিযোগ, সামাজিক সংগঠন আদিবাসী গাঁওতার ওই অফিস থেকে বিজেপি-র দলীয় কাজকর্ম করছে সুনীল গোষ্ঠী।

সেই অভিযোগ অস্বীকার করে সুনীল বলেছেন, ‘‘গাঁওতার ওই অফিস থেকে কোনও রাজনৈতিক কার্যকলাপ হয় না। ওখানে কয়েকজন পড়ুয়া পড়াশোনার জন্য থাকেন।’’

Advertisement

আরও পড়ুন: গালওয়ানে ছক কষেই হামলা চিনের, দাবি আমেরিকার রিপোর্টে

স্থানীয়দের একাংশ জানাচ্ছেন, তিলপাড়ার আদিবাসী গাঁওতার ওই অফিসটি দিনকয়েক আগে রবিন গোষ্ঠীর দখলে নিয়েছিল। বুধবার সকালে সুনীলের নেতৃত্বে কিছু সশস্ত্র গ্রামবাসী সেখানে জড়ো হন এবং ওই ঘর খালি করে দেওয়ার নির্দেশ দেন। ঘর খালি করে যাওয়া না হলে বাইরে থেকে তালা দিয়ে দেওয়া হবে বলেও জানানো হয়। পরে অফিসটিতে তালা ঝোলানো হয়। যদিও সুনীল বলেন, ‘‘সম্পূর্ন মিথ্যা অভিযোগ এমন কোনও কাজ ওখানে করা হয়নি।’’

আরও পড়ুন: তিন দশক পর ভারত থেকে চাল আমদানি করছে চিন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন