Khatra

পৌষ-শেষে মাস্ক ছাড়াই জনজোয়ার খাতড়ার দুই মেলায়

পরকুলের মেলায় আইসি নিজে থেকে মাস্ক বিলি করেছেন। কিন্তু পুলিশের সামনে থেকে সরে গিয়ে অধিকাংশ মানুষ সেই মাস্ক মুখ থেকে খুলে পকেটে বা ব্যাগে পুরে ফেলেছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মুকুটমণিপুর শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২১ ০১:১৪
Share:

প্রতীকী ছবি।

এখনও কাবু হয়নি করোনা। এই পরিস্থিতিতে জনজোয়ারে ভাসল দক্ষিণ বাঁকুড়ার দু’টি পৌষমেলা। অধিকাংশ মানুষের মুখেই ছিল না মাস্ক। অভিযোগ, মানা হয়নি স্বাস্থ্য-বিধি।

Advertisement

বৃহস্পতিবার খাতড়ার পরকুল গ্রামের কাছে কংসাবতী নদীর তীরে বসেছিল পৌষমেলা। অন্য মেলাটি বসেছিল সেখান থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে, রানিবাঁধ থানার পরেশনাথে। পুলিশের হিসাবে পরকুলের মেলায় প্রায় ২০ হাজার মানুষের জমায়েত হয়েছিল। পরেশনাথের মেলায় ভিড় হয়েছিল তার প্রায় দ্বিগুণ। এসডিপিও (খাতড়া) কাশীনাথ মিস্ত্রি বলেন, ‘‘মেলা পরিচালন কমিটিগুলিকে বলা হয়েছিল স্বাস্থ্য-বিধি মেনে চলার কথা। কেন তা হয়নি, খোঁজ নিয়ে দেখা হচ্ছে।’’

খাতড়া থানা সূত্রের খবর, পরকুলের মেলায় আইসি নিজে থেকে মাস্ক বিলি করেছেন। কিন্তু পুলিশের সামনে থেকে সরে গিয়ে অধিকাংশ মানুষ সেই মাস্ক মুখ থেকে খুলে পকেটে বা ব্যাগে পুরে ফেলেছেন। মেলা পরিচালন কমিটির লোকজনের দাবি, স্বাস্থ্য-বিধি মেনে চলার কথা বার বার মাইক থেকে ঘোষণা করা হয়েছে। কিন্তু অনেকই তাতে কান দেননি। পশ্চিম মেদিনপুরের গোয়ালতোড় থেকে এ দিন পরেশনাথের মেলায় এসেছিলেন কৌশিক বেরা, সুজয় মাহাতো। সিমলাপালের পরলগাড়ি থেকে গিয়েছিলেন পুষ্প মাহাতো, বাদল মাহাতো। তাঁদের কথায়, ‘‘হাট-বাজার, মিটিং-মিছিল, জনসভা— সবই তো হচ্ছে। কোথায় থাকছে সামাজিক দূরত্ব?’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন