মাটি চাপা পড়ে মৃত্যু

কালীপুজো উপলক্ষে বাড়ির দেওয়াল নিকোনোর জন্য মায়ের সঙ্গে মাটি আনতে গিয়েছিল শিশুকন্যা। সেখানেই মাটিতে ধস নেমে মৃত্যু হল তার। পুলিশ জানায়, মৃতার নাম হিরন্ময়ী হেমব্রম (৪)। বাড়ি বান্দোয়ান থানার সুপুডি অঞ্চলের চিপিদি গ্রামে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বান্দোয়ান শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০১৬ ০১:১৭
Share:

হিরন্ময়ী হেমব্রম।—নিজস্ব চিত্র

কালীপুজো উপলক্ষে বাড়ির দেওয়াল নিকোনোর জন্য মায়ের সঙ্গে মাটি আনতে গিয়েছিল শিশুকন্যা। সেখানেই মাটিতে ধস নেমে মৃত্যু হল তার। পুলিশ জানায়, মৃতার নাম হিরন্ময়ী হেমব্রম (৪)। বাড়ি বান্দোয়ান থানার সুপুডি অঞ্চলের চিপিদি গ্রামে। মেয়েটি সম্প্রতি পুরুলিয়া শহরের একটি স্কুলে ভর্তি হয়েছিল। হিরণ্ময়ীর দাদা, সপ্তম শ্রেণির পড়ুয়া জয়দেব জানায়, শুক্রবার তাদের মা পড়শিদের সঙ্গে মাটি আনতে যাচ্ছেন শুনে তার বোনও সেখানে যাবে বলে বায়না ধরেছিল।

Advertisement

স্থানীয় সূত্রের খবর, গ্রামের প্রান্তে একটি উঁচু ঢিবি থেকে মাটি কেটে এক জায়গায় রাখছিলেন গ্রামবাসীরা। হিরন্ময়ী ঢিবির তলায় খেলা করছিল। হঠাৎই ঢিবির একটা অংশ হুড়মুড় করে ভেঙে পড়লে বাচ্চা মেয়েটি তার তলায় চাপা পড়ে যায়। রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে বান্দোয়ান ব্লক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গিয়েও লাভ হয়নি। ততক্ষণে মারা গিয়েছে হিরণ্ময়ী। তার জ্যাঠা ঘাসিরাম হেমব্রম বলেন, ‘‘স্কুল ছুটি হওয়ায় ৮ তারিখে বাড়ি এসেছিল ভাইঝি। রবিবারই তাকে পুরুলিয়ার স্কুলে পৌঁছে দেওয়ার কথা ছিল। তার আগেই সব শেষ হয়ে গেল।’’

হিরণ্ময়ীর মা অনিমাদেবী কথা বলার মতো অবস্থায় নেই। তাঁর স্বামীও গত বছর এই সময়ে হঠাৎ অসুখে মারা গিয়েছেন। এ বার শিশুকন্যাও মারা গেল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন