Pulsita

অজানা জন্তুর ভয় পলসিটায়

স্থানীয়দের দাবি, সেই সময় প্রাণীটি মাঠের মাঝখানে শুয়ে ছিল। তাঁরা কাছে যেতেই পালিয়ে আতঙ্কে তাঁরা গত দু’দিন ধরে  রাত জেগে গ্রাম পাহারা দিচ্ছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সিউড়ি শেষ আপডেট: ১০ জুন ২০২০ ০২:৪৯
Share:

তল্লাশি: অজানা জন্তুর খোঁজে গ্রামের বাসিন্দারা। মঙ্গলবার। নিজস্ব চিত্র

অজানা জন্তুর আতঙ্ক ছড়িয়েছে সিউড়ি থানার পলসিটা গ্রামে। আতঙ্ক ছড়িয়েছে পার্শ্ববর্তী এলাকাগুলিতেও। খবর পেয়ে সোমবার সকালে গ্রাম লাগোয়া জঙ্গল পরিদর্শন করেছেন বন দফতরের কর্মীরা। পাহারা দিচ্ছেন গ্রামবাসীরাও। তবে প্রাণীটি সম্পর্কে স্পষ্ট ভাবে কেউ কিছু বলতে পারেননি।

Advertisement

রবিবার রাত ন’টা নাগাদ পলসিটা গ্রামের বাসিন্দা রাহুল মণ্ডল পুরন্দরপুর থেকে বাজার করে বাড়ি ফিরছিলেন। সেই সময় গ্রামের প্রবেশ পথে একটি প্রাণীকে শুয়ে থাকতে দেখে তিনি ভয় পেয়ে যান। রাহুলের কথায়, ‘‘ওটা বাঘ নয়। আবার কুকুরের মতো ছোটও। ওই রকম প্রাণী আমি আগে দেখিনি।’’ তিনি গ্রামে গিয়ে বাকিদের খবর দেন। গ্রাম থেকে আরও সাত আট জন মিলে পুনরায় ঘটনার স্থলে যায়। স্থানীয়দের দাবি, সেই সময় প্রাণীটি মাঠের মাঝখানে শুয়ে ছিল। তাঁরা কাছে যেতেই পালিয়ে আতঙ্কে তাঁরা গত দু’দিন ধরে রাত জেগে গ্রাম পাহারা দিচ্ছেন।

স্থানীয় বাসিন্দা গৌরাঙ্গ মণ্ডল, ইন্দ্রজিৎ মণ্ডল, রাজকুমার মণ্ডল বলেন, ‘‘গ্রাম লাগোয়া জঙ্গলে নানা বন্যপ্রাণী আছে। বছর খানেক আগে ওই জঙ্গলে হাতি বেরিয়েছিল। আমাদের অনুমান, ওটা ওই জঙ্গলের কোনও প্রাণী। আমরা ভয়ে আছি।’’ এডিএফও (বীরভূম) বিজন কুমার নাথ বলেন, ‘‘প্রাথমিক ভাবে আমাদের অনুমান, যে প্রাণীটিকে দেখা গিয়েছে, সেটি বাঘরোল। এই প্রজাতির প্রাণীর সংখ্যা এই জেলায় প্রচুর। আমরা কড়া নজর রেখেছি। প্রয়োজনে খাঁচাও ব্যবহার করা হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন