suri

Suri Municipality: খরচ হয়নি বলে সিউড়ি পুরসভা থেকে টাকা ফেরত নিল রাজ্য, শুরু রাজনৈতিক চাপানউতোর

প্রশাসকমণ্ডলীর বিরুদ্ধে ব্যর্থতার অভিযোগ বিজেপি-র। যদিও ফেরত যাওয়া টাকা আবার পাওয়া যাবে বলে আশ্বাস দিয়েছে প্রশাসকমণ্ডলী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সিউড়ি শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২১ ১৪:১৬
Share:

টাকা ফেরত দিল সিউড়ি পুরসভা। প্রতীকী ছবি।

সকলের জন্য বাড়ি (হাউস ফর অল) প্রকল্পে খরচ করতে না পারায় সিউড়ি পুরসভার কাছ থেকে ৯ কোটি টাকা ফেরত নিল রাজ্য। এ নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতর। পুরসভার প্রশাসক মণ্ডলীর বিরুদ্ধে ব্যর্থতার অভিযোগ তুলেছে বিজেপি। যদিও ফেরত যাওয়া টাকা আবার পাওয়া যাবে বলে আশ্বাস দিয়েছে প্রশাসকমণ্ডলী।
পুরসভা সূত্রে জানা গিয়েছে, ২০১৯-২০ আর্থিক বছরে সকলের জন্য বাড়ি প্রকল্পে প্রায় ৯ কোটি টাকা দেওয়া হয়েছিল সিউড়িকে। তবে খরচ না হওয়ায় সেই টাকা ফেরত দেওয়ার নির্দেশ এসেছিল। আর এই ঘটনাকে সামনে রেখেই সিউড়ি পুরসভার বর্তমান প্রশাসকমণ্ডলীর বিরুদ্ধে তোপ দেগেছে বিজেপি। দুবরাজপুরের বিজেপি বিধায়ক অনুপ সাহা বলেন, ‘‘পুরপ্রশাসক ব্যর্থ। তাঁরা গরিবের বাড়ি তৈরি করতে পারছেন না। টাকা ফেরত যাচ্ছে। এর জবাব তৃণমূলকে দিতে হবে।’’

Advertisement

সিউড়ি পুরসভার প্রশাসকমন্ডলীর অবশ্য দাবি, যে হেতু ২০১৮-১৯ অর্থবর্ষে ওই প্রকল্পের মাধ্যমে যে সব বাড়ি তৈরির কাজ শুরু হয়েছিল তার প্রায় ১৩ কোটি টাকা পাওনা রয়েছে। সেই বাড়িগুলি তৈরির কাজ শেষ না হওয়ায় নতুন করে তাঁরা আর বাড়ি তৈরি করেননি তাঁরা। সে জন্য পরের বছর দেওয়া টাকা ফেরত চাওয়া হয়েছিল। ফের ওই টাকা পাওয়া যাবে বলে জানিয়েছেন প্রশাসকমণ্ডলীর সদস্য বিদ্যাসাগর সাউ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন