Birbhum

মোষের গাড়িতে করে পাচার! অনুব্রতের জেলায় পুলিশি অভিযানে উদ্ধার টন টন কয়লা

পুলিশ জানিয়েছে, দুবরাজপুরের সালুঞ্চি গ্রাম থেকে সদাইপুর এলাকা হয়ে সিউড়ির দিকে যাচ্ছিল ৬টি মোষের গাড়ি। গোপন সূত্রে তদন্তকারীরা জানতে পারেন, ওই মোষের গাড়িগুলিতে কয়লা বোঝাই রয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দুবরাজপুর শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৩ ১১:০০
Share:

আটক হওয়া মোষের গাড়ি। নিজস্ব ছবি।

আবারও বিপুল পরিমাণ অবৈধ কয়লা উদ্ধার হল বীরভূমে। শুক্রবার ভোররাতে সদাইপুর থানার রেঙ্গুনি গ্রামের রাস্তায় ৬টি মোষের গাড়ি থেকে ওই কয়লা পাওয়া গিয়েছে। পুলিশ সূত্রে খবর, মোষের গাড়িতে করে কয়লা পাচার করা হচ্ছিল। সেই গাড়িগুলি থেকে প্রায় ১২ টন কয়লা উদ্ধার হয়েছে। পুলিশকে দেখে পালিয়ে গিয়েছেন মোষের গাড়ির চালক-সহ ‘পাচারকারী’রা। ঘটনাচক্রে, এই জেলারই দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল গরু পাচার মামলায় গ্রেফতার হয়েছেন।

Advertisement

পুলিশ জানিয়েছে, দুবরাজপুরের সালুঞ্চি গ্রাম থেকে সদাইপুর এলাকা হয়ে সিউড়ির দিকে যাচ্ছিল ৬টি মোষের গাড়ি। গোপন সূত্রে তদন্তকারীরা জানতে পারেন, ওই মোষের গাড়িগুলিতে কয়লা বোঝাই রয়েছে। সেই মতো পরিকল্পনা করে রেঙ্গুনি গ্রামের রাস্তায় ওত পেতে ছিল পুলিশ।

অতীতেও প্রচুর অবৈধ কয়লা আটক করেছে সদাইপুর থানার পুলিশ। পুলিশ সূত্রে দাবি, বড় ট্রাক, ট্র্যাক্টর, পিক আপ ভ্যান, মোষের গাড়ি, মোটরবাইক থেকে উদ্ধার হয়েছে কয়লা। কখনও জাতীয় সড়ক, আবার কখনও গ্রামের রাস্তা বেছে নিয়েছেন পাচারকারীরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন