Gelatin Sticks

বিস্ফোরক বোঝাই গাড়ি পাওয়া গেল মুরারইয়ে, উদ্ধার প্রচুর পরিমাণে জিলেটিন স্টিক

সোমবার বিকেলে বীরভূমের মুরারই থানার গুসকিরা গ্রামের কাছে ইটভাটায় একটি লাল রঙের গাড়িকে দেখতে পাওয়া যায় পরিত্যক্ত অবস্থায়। তাতে পাওয়া যায় বিস্ফোরক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মুরারই শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৩ ১৯:০২
Share:

উদ্ধার হওয়া বাক্সবোঝাই জিলেটিন স্টিক। — নিজস্ব চিত্র।

প্রচুর বিস্ফোরক বোঝায় গাড়ি উদ্ধার হল বীরভূমের মুরারই থেকে। গাড়ি থেকে পাওয়া গিয়েছে প্রচুর জিলেটিন স্টিক। পুলিশ ওই গাড়িটি বাজেয়াপ্ত করেছে। উদ্ধার হওয়া ওই জিলেটিন স্টিক কোথা থেকে এল তা খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement

মুরারই থানার পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোমবার বিকেলে বীরভূমের মুরারই থানার গুসকিরা গ্রামের কাছে ইটভাটায় একটি লাল রঙের গাড়িকে দেখতে পাওয়া যায় পরিত্যক্ত অবস্থায়। স্থানীয় বাসিন্দারা খবর দেন পুলিশে। ঘটনাস্থলে পৌঁছে পুলিশ তল্লাশি চালিয়ে সেই গাড়িটি থেকে উদ্ধার করে ৩ হাজার ৪০০টি জিলেটিন স্টিক। গাড়িটিতে মোট ১৭টি পিসবোর্টের বাক্স ছিল। সেই বাক্স থেকে উদ্ধার হয় ওই জিলেটিন স্টিক। কে বা কারা, কী উদ্দেশ্যে গাড়িবোঝাই ওই বিষ্ফোরক রেখে গেল তা এখনও স্পষ্ট নয় পুলিশের কাছে। পুলিশ গাড়ি এহং বিস্ফোরক বাজেয়াপ্ত করেছে।

এ নিয়ে বীরভূম জেলার পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যা বলেন, ‘‘আমরা গোটা বিষয়টি খতিয়ে দেখছি। গাড়িতে এই বিস্ফোরকের বৈধ কোনও কাগজপত্র ছিল না। আমরা এই বিস্ফোরক কী কাজে নিয়ে যাওয়া হচ্ছিল, কারা এনেছিল তা তদন্ত করে বার করার চেষ্টা করছি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন