IT Raid

বিজেপি ছেড়ে তৃণমূলে যাওয়া বিষ্ণুপুরের বিধায়ক তন্ময়ের বাড়ি, রাইস মিল, অফিসে আয়কর হানা

বুধবার সকালে বিষ্ণুপুরের বিধায়ক তন্ময়ের বাড়ি, তাঁর অফিসে তল্লাশি চালায় আয়কর দফতর। তন্ময়ের রাইস মিল, অতিথিশালাতেও হানা দেন আয়কর দফতরের আধিকারিকরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বিষ্ণুপুর শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২৩ ১৩:৫৬
Share:

বিধায়কের এই রাইস মিলেই আয়কর হানা চলছে বলে জানা যাচ্ছে। — নিজস্ব চিত্র।

বিজেপি থেকে তৃণমূলে যাওয়া বিধায়ক তন্ময় ঘোষের বাড়ি এবং চালকলে হানা দিল আয়কর দফতর। বাঁকুড়ার বিষ্ণুপুর থেকে তন্ময় বিজেপির প্রতীকে ভোটে জিতেছিলেন। ভোটের পর গত অগস্টে তিনি তৃণমূলে ফেরত আসেন। ওই বিধায়কের বাড়িতে বুধবার সাতসকালে হানা দিল আয়কর দফতর। শুধু বাড়িতে নয়, তন্ময়ের চালকলেও অভিযান চলছে। এ ছাড়া বিধায়কের কার্যালয়েও তল্লাশি চালান আয়কর কর্তারা।

Advertisement

২০২১ সালের বিধানসভা ভোটে তৃণমূল ছেড়ে বিজেপির প্রতীকে বিষ্ণুপুর থেকে জয়লাভ করেছিলেন তন্ময়। গত ৩০ অগস্ট তাঁর ‘ঘর ওয়াপসি’ হয়। তন্ময়ের বিষ্ণুপুরের বাড়ি, অফিস এবং রাইস মিলে চলছে আয়কর হানা। সূত্রের খবর, একই সঙ্গে বিধায়কের দফতর লাগোয়া অতিথিশালা এবং মদের দোকানেও হানা দেন আয়কর কর্তারা। আয়কর দফতরের অন্য একটি দল যায় তন্ময়ের রাইস মিলে। সেখানেও চলে তল্লাশি অভিযান। দু’ক্ষেত্রেই কেন্দ্রীয় বাহিনী দিয়ে ঘিরে ফেলে তল্লাশির কাজ করে আয়কর দফতর।

পেশায় ব্যবসায়ী তন্ময় ২০১৫ সালে সক্রিয় রাজনীতিতে যোগ দেন। তিনি বিষ্ণুপুর পুরসভার কাউন্সিলর হয়েছিলেন। ২০২০ সালের মে মাসে বিষ্ণুপুর পুরসভার নির্বাচিত বোর্ডের মেয়াদ শেষ হলে তাঁকে প্রশাসকমণ্ডলীতে আনা হয়। পাশাপাশি, ওই বছরই তন্ময়কে বিষ্ণুপুর শহরের যুব তৃণমূলের সভাপতির দায়িত্বও দেয় দল। ২০২১ সালে বিধানসভা নির্বাচনে বিষ্ণুপুর বিধানসভায় তিনি তৃণমূলের টিকিটের অন্যতম দাবিদার ছিলেন। কিন্তু দল তাঁকে টিকিট না দিয়ে বিষ্ণুপুর বিধানসভায় প্রার্থী করে অর্চিতা বিদকে। এর পরই বিজেপিতে যোগ দেন তন্ময়। তিনি বিজেপির টিকিটে ওই কেন্দ্র থেকেই জয় পান। কিন্তু এ বছরের অগস্টে তিনি আবার তৃণমূলে ফেরেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন