Hyena

গাড়ির ধাক্কায় জখম হায়না উদ্ধার ঝালদায়, পাঠানো হল সুরুলিয়ার মিনি চিড়িয়াখানায়

স্থানীয় বাসিন্দারা জানান, ঝালদার অদূরের বানসা পাহাড় থেকে কাঁসরা পাহাড় যাওয়ার জন্য ঝালদা-তুলিন সড়কে হায়নারা যাতায়াত করে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঝালদা শেষ আপডেট: ২১ জুন ২০২১ ১৭:৩১
Share:

গাড়ির ধাক্কায় জখম হায়না। নিজস্ব চিত্র।

পথ দুর্ঘটনায় গুরুতর জখম একটি পূর্ণ বয়স্ক হায়নাকে উদ্ধার করে সুরুলিয়া মিনি চিড়িয়াখানায় পাঠাল বন দফতর।

Advertisement

সোমবার সকালে ঝালদা রেঞ্জ এলাকার ঝালদা-তুলিন সড়কের পাশে একটি জমিতে ওই জখম হায়নাটিকে দেখতে পান স্থানীয় বাসিন্দারা। এরপর খবর যায় পুলিশ এবং বন দফতরে। ঝালদার রেঞ্জ অফিসের কর্মীরা প্রথমে জখম হায়নাটিকে উদ্ধার করে নিয়ে আসেন। পরে সেখান থেকে পুরুলিয়ার সুরুলিয়া মিনি চিড়িয়াখানাতে চিকিত্সার জন্য পাঠানো হয়।

ঝালদার রেঞ্জ অফিসার বিশ্বজ্যোতি দে বলেন, ‘‘মুখে ও ঘাড়ে চোট থাকা পূর্ণবয়স্ক একটি জখম মেয়ে হায়না উদ্ধার করে চিকিৎসার জন্য চিড়িয়াখানায় পাঠানো হয়েছে। প্রাথমিক ভাবে দেখে মনে হচ্ছে, রাস্তা পারাপারের সময় কোনো অজ্ঞাত পরিচয় গাড়ির ধাক্কায় হায়নাটি জখম হয়েছে।"

Advertisement

স্থানীয় বাসিন্দারা জানান, ঝালদার অদূরের বানসা পাহাড় থেকে কাঁসরা পাহাড় যাওয়ার জন্য ঝালদা-তুলিন সড়কের বাঁধ ডি গ্রামের অদূরে হায়নারা যাতায়াত করে। মাস ছয় আগেও এই এলাকায় একই ভাবে রাস্তা পারাপারের সময় একটি হায়না জখম হয়েছিল। গত মাসে সেখানে একটি পূর্ণবয়স্ক হায়নার ছবি তোলেন স্থানীয় এক শিক্ষক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন