Anubrata Mondal

অনুব্রত কি শাহরুখ? কেষ্ট প্রসঙ্গে মন্তব্য মন্ত্রী ববির, দলের আর এক নেতাকে বললেন ‘পাগল’

অনুব্রতকে দিল্লি নিয়ে যাওয়ার আবেদন আদালতে মঞ্জুর হওয়ার পর কলকাতার মেয়র বলেছিলেন, ‘‘উপরে ভগবান ও নীচে আদালত আছে। অনুব্রতের নিশ্চয়ই সুবিচার মিলবে।’’ অভিযোগ করেন চক্রান্ত হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২২ ১৬:১৫
Share:

অনুব্রতকে হঠাৎ শাহরুখের সঙ্গে তুলনা করলেন ববির। —ফাইল চিত্র।

বাঘের সঙ্গে বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের তুলনা করেছিলেন। এ বার অনুব্রত প্রসঙ্গ উঠতেই বিরক্ত মন্ত্রী ফিরহাদ হাকিম। তাঁর মন্তব্য, ‘‘অনুব্রত মণ্ডল শাহরুখ খান নাকি? বার বার ওঁকে নিয়েই মন্তব্য করতে হবে!’’ পাশাপাশি বীরভূম জেলার তৃণমূল সহ-সভাপতি মলয় মুখোপাধ্যায়ের নাম না করে তাঁকে ‘পাগল’ বললেন ফিরহাদ।

Advertisement

শুক্রবার বোলপুরের বিকল্প পৌষ মেলার উদ্বোধন করেন ফিরহাদ। সেখান থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন। তবে অনুব্রত প্রসঙ্গ উঠতেই ‘বিরক্ত’ মন্ত্রী। বৃহস্পতিবার বীরভূম জেলা তৃণমূলের মুখপাত্র মলয়কেও কটাক্ষ করলেন তিনি। মলয় দাবি করেছিলেন, অনুব্রতকে বাঁচানোর চেষ্টা করছেন তাঁরা। এবং সেই চেষ্টা করবেন। সেই প্রসঙ্গে প্রশ্ন উঠতেই মন্ত্রীর মন্তব্য, ‘কোন পাগল কী বলছে, তাতে কিছু যায় আসে না। আইন আইনের মত কাজ করবে।’’

গরু পাচার মামলায় দীর্ঘদিন ধরে সিবিআই হেফাজতে ছিলেন অনুব্রত। পরে তাঁকে ইডি গ্রেফতার করে। এখন অনুব্রতকে দিল্লি নিয়ে যাওয়ার তোড়জোড় শুরু করেছে ইডি। তবে অন্য একটি মামলায় দুবরাজপুর জেলে বন্দি রয়েছেন জেলার প্রভাবশালী নেতা। এর আগে অনুব্রকে দিল্লি নিয়ে যাওয়ার আবেদন আদালতে মঞ্জুর হওয়ার পর কলকাতার মেয়র বলেছিলেন, ‘‘উপরে ভগবান ও নীচে আদালত আছে। অনুব্রতের নিশ্চয়ই সুবিচার মিলবে।’’ তিনি অভিযোগ করেন অনুব্রতের বিরুদ্ধে চক্রান্ত করছে কেন্দ্র। একই সঙ্গে অনুব্রতকে ‘বীরভূমের বাঘ’ বলে সম্বোধন করেন ফিরহাদ।

Advertisement

উল্লেখ্য, অনুব্রতের গ্রেফতারির পর থেকে তাঁর পাশেই থেকেছে দল। কখনও বোলপুরের সাংসদ শতাব্দী রায়, কখনও ফিরহাদ, সবাই বলেছেন, তাঁরা কেষ্টর মুক্তি চান। তবে কয়লা এবং গরু পাচারে অভিযুক্ত অনুব্রতকে ‘বীরভূমের বাঘ’ বলায় ফিরহাদকে তীব্র কটাক্ষ করেছিল বিজেপি এবং সিপিএম। এ বার আর কেষ্টকে নিয়ে মন্তব্য করতেই রাজি হলেন না ফিরহাদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন