চাকরির দাবিতে সরব কাজল শেখ

শহিদ পরিবারে প্রতিশ্রুত চাকরির দাবিতে দলীয় নেতৃত্বের বিরুদ্ধে তোপ দাগলেন কেতুগ্রামের বিধায়ক সেখ শাহনাওয়াজের ভাই, তৃণমূল নেতা কাজল সেখ। জেলার রাজনীতিতে কাজল অনুব্রত বিরোধী বলেই পরিচিত। দলীয় নেতৃত্বের বিরুদ্ধে কাজলের হুমকি, দ্রুত শহিদ পরিবারে চাকরি না হলে তিনি আন্দোলনে পথে যাবেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নানুর শেষ আপডেট: ৩০ মার্চ ২০১৫ ০০:২৮
Share:

কাজল সেখ। —নিজস্ব চিত্র।

শহিদ পরিবারে প্রতিশ্রুত চাকরির দাবিতে দলীয় নেতৃত্বের বিরুদ্ধে তোপ দাগলেন কেতুগ্রামের বিধায়ক সেখ শাহনাওয়াজের ভাই, তৃণমূল নেতা কাজল সেখ। জেলার রাজনীতিতে কাজল অনুব্রত বিরোধী বলেই পরিচিত। দলীয় নেতৃত্বের বিরুদ্ধে কাজলের হুমকি, দ্রুত শহিদ পরিবারে চাকরি না হলে তিনি আন্দোলনে পথে যাবেন। তিনি বলেন, “পার্থ চট্টোপাধ্যায়ের দৃষ্টি আর্কষণ করে আমাকেও ওই পরিবারটির বিষয়ে একই আশ্বাস শুনতে হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আর্জি পৌঁছতে দেওয়া হয় না। তাই এবার যাতে তার কাছে বার্তা যায়, তার জন্য জেলা জুড়ে আন্দোলন করব। প্রয়োজনে লক্ষ লোক নিয়ে মুখ্যমন্ত্রীর কাছে যাব।”

Advertisement

অভিযোগ, প্রসঙ্গত ২০০০ সালের ২৮ মার্চ সিপিএম আশ্রিত দুষ্কৃতীতদের হাত থেকে শাহনাওয়াজকে বাঁচাতে গিয়ে খুন হন তাঁরই এক ভাই বিএসএফ জওয়ান সেখ বদিউজ্জামান। জেলার ষষ্ঠ এবং নানুরের প্রথম শহিদ হিসাবে বদিউজ্জামানকে আখ্যায়িত করে তৃণমূল নেতৃত্ব। প্রতিবছর বদিউজ্জামানের স্মরণে পাপুড়িতে শহিদ স্মরণের উদ্যোগ নেয় তারা।

ঘটনা হল, একসময় ওই সভায় অন্যান্য নেতৃত্বের সঙ্গে হাজির থেকেছেন দলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলও। পরে অবশ্য কাজলের সঙ্গে গোষ্ঠীদ্বন্দ্বের জেরে ওই অনুষ্ঠানে আর জেলা সভাপতিকে দেখা যায়নি। দলীয় সূত্রে খবর, কাজলের নেতৃত্বেই শহিদ স্মরণ সভার আয়োজন হয় ইদানিং। এ বার সভায় হাজির ছিলেন স্থানীয় সাংসদ অনুপম হাজরা, বিধায়ক সেখ শাহনাওয়াজ, নানুর পঞ্চায়েত সমিতির সভাপতি চিন্তা মাঝি প্রমুখ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন