নানুরে বোমা

ভোটের মুখে ফের বোমা উদ্ধার হল নানুরে। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, ভোটে সন্ত্রাস সৃষ্টি করতেই বোমাগুলি মজুত করা হয়েছিল। দিন কয়েক আগে নানুরেরই তাকোড়া গ্রাম সংলগ্ন মাঠ থেকে চারটি ড্রাম ভর্তি প্রায় ২৫০টি বোমা উদ্ধার হয়। তার পরেই স্থানীয় রোহিনীপুর গ্রাম লাগোয়া একটি খামার বাড়ি থেকে দু’টি ড্রাম ভর্তি ৮০টি বোমা উদ্ধার হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নানুর ও বোলপুর শেষ আপডেট: ২৭ মার্চ ২০১৬ ০১:৩৯
Share:

শনিবার এখানেই মিলেছে বোমা।—নিজস্ব চিত্র

ভোটের মুখে ফের বোমা উদ্ধার হল নানুরে। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, ভোটে সন্ত্রাস সৃষ্টি করতেই বোমাগুলি মজুত করা হয়েছিল। দিন কয়েক আগে নানুরেরই তাকোড়া গ্রাম সংলগ্ন মাঠ থেকে চারটি ড্রাম ভর্তি প্রায় ২৫০টি বোমা উদ্ধার হয়। তার পরেই স্থানীয় রোহিনীপুর গ্রাম লাগোয়া একটি খামার বাড়ি থেকে দু’টি ড্রাম ভর্তি ৮০টি বোমা উদ্ধার হয়। এ দিন দুপুরে বাসাপাড়া পেট্রোল পাম্প লাগোয়া একটি জমিতে পোঁতা অবস্থায়ে দু’ড্রাম বোমা উদ্ধার হয়। পুলিশ জানায়, ড্রাম দু’টিতে প্রায় ৮০টি বোমা রয়েছে। কারা কী কারণে বোমাগুলি মজুত করে রেখেছিল, তা তদন্ত করে দেখা হচ্ছে। অন্যদিকে, নানুর বিধানসভা কেন্দ্রের বাহিরী-পাঁচশোয়া পঞ্চায়েতের বোলপুর থানার শিমুলিয়া, করিমপুর গ্রামের মাঠের ধারে একটি পরিত্যক্ত বাড়ি থেকে দু’টি ড্রাম ভর্তি তাজা বোমা উদ্ধার করল পুলিশ। শনিবার দুপুরে ওই এলাকায় বোমা মজুত করার খবর আসে পুলিশের কাছে। ঘটনাস্থলে বোলপুর পুলিশ গিয়ে দু’টি ড্রাম ভর্তি ৮০টি বোমা উদ্ধার করে। দু’টি ক্ষেত্রেই বোমাগুলি নিষ্ক্রিয় করার জন্য বম্ব ডিস্পোজাল টিমকে খবর পাঠানো হয়েছে। বিজেপি নেতা শিশির বাজোরিয়ার কটাক্ষ, ‘‘মুকুল রায় দিল্লিতে গিয়ে কমিশনে বলে এসেছিলেন, আমাদের কেন্দ্রীয় বাহিনীর দরকার নেই। ওঁর কি আশঙ্কা ছিল, এই সব বোমা বেরিয়ে আসবে? আমাদের রাজ্যের দুর্ভাগ্য, এখানে চার দিকে কেবল বোমা শিল্প হয়েছে। অন্য কোনও শিল্প হয়নি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন