নির্মাণে বাধা স্থানীয়দের

কংক্রিটের ঢালাই রাস্তা করা হচ্ছিল। কিন্তু বাসিন্দাদের অভিযোগ, সাধারণত কংক্রিটের রাস্তা ঢালাইয়ের কাজ যে ভাবে করা হয়, এখানে সে ভাবে শ্রমিকরা কাজ করছিলেন না। তাঁরা বিক্ষোভ দেখাতে শুরু করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঝালদা শেষ আপডেট: ২৭ মে ২০১৭ ০২:৪৬
Share:

ক্ষোভ: ঝালদায়। নিজস্ব চিত্র

নিম্নমানের কাজের অভিযোগ তুলে রাস্তা নির্মাণ বন্ধ করে দিলেন স্থানীয় বাসিন্দারা। ঝালদা পুরএলাকার ৫ নম্বর ওয়ার্ডের ঘটনা। নির্মাণকাজ নিয়ে এলাকায় বিক্ষোভের খবর পেয়ে উপপুরপ্রধান কাঞ্চন পাঠক ঘটনাস্থলে গিয়ে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলেন। শেষে তিনিও ওই কাজ আপাতত বন্ধ রাখার নির্দেশ দেন।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার সকালে এই ওয়ার্ডের জালান রোডে রাস্তা সংস্কারের কাজ শুরু হয়। কংক্রিটের ঢালাই রাস্তা করা হচ্ছিল। কিন্তু বাসিন্দাদের অভিযোগ, সাধারণত কংক্রিটের রাস্তা ঢালাইয়ের কাজ যে ভাবে করা হয়, এখানে সে ভাবে শ্রমিকরা কাজ করছিলেন না। তাঁরা বিক্ষোভ দেখাতে শুরু করেন। সুনীলকুমার অগ্রবাল নামে স্থানীয় এক বাসিন্দার অভিযোগ, ‘‘প্রথমে বালি দিয়ে তারপরে পাথর ছড়িয়ে তার উপরে সিমেন্ট দিয়ে রাস্তা তৈরি করা হচ্ছিল। এ ভাবে কংক্রিটের রাস্তা নির্মাণ হয় বলে দেখিনি।’’ স্থানীয় বাসিন্দাদের ক্ষোভ, দায়সারা ভাবে ঠিকাদার কাজ করলে ওই রাস্তা বেশি দিন টিকবে না। তখন বাসিন্দাদেরই দুর্ভোগ সহ্য করতে হবে।

বিক্ষোভের খবর পেয়ে উপপুরপ্রধান কাঞ্চন পাঠক ও আরেক কাউন্সিলর প্রদীপ কর্মকার ঘটনাস্থলে যান। প্রদীপবাবুর দাবি, ‘‘রাস্তার কাজ দেখে আমাদেরও মনে হয়েছে, স্থানীয় লোকজনের অভিযোগের যৌক্তিকতা রয়েছে।’’ উপপুরপ্রধান বলেন, ‘‘ঘটনাস্থলে ঠিকাদারকে পাওয়া যায়নি। তাছাড়া কোন প্রকল্পের কাজ, কত টাকা বরাদ্দ, সে সব তথ্য শ্রমিকেরা দিতেও পারেননি। আপাতত কাজ বন্ধ রাখা হয়েছে।’’ এই ওয়ার্ডের কাউন্সিলর অনিতাদেবী শর্মারাও দাবি, ‘‘কাজ নিয়ে প্রশ্ন উঠায় আমি পুরসভায় আমার আপত্তির কথা জানিয়ে ছিলাম।’’ ঠিকাদারের মোবাইল ফোন বন্ধ থাকায় তাঁর প্রতিক্রিয়া মেলেনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন