মান নিয়ে প্রশ্ন, বন্ধ বাজার তৈরির কাজ

নিম্ন মানের কাজের অভিযোগে নলহাটি থানার লোহাপুর এলাকায় জেলাপরিষদের একটি কাজ সাময়িক ভাবে বন্ধ করল এলাকাবাসীর একাংশ। রবিবার সকালে কিছুক্ষণ বন্ধ থাকার পর আবার কাজ শুরু করে নির্মাণকারী সংস্থা বলে এলাকাবাসীর দাবি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নলহাটি শেষ আপডেট: ১৮ জুলাই ২০১৬ ০০:০৩
Share:

নিম্ন মানের কাজের অভিযোগে নলহাটি থানার লোহাপুর এলাকায় জেলাপরিষদের একটি কাজ সাময়িক ভাবে বন্ধ করল এলাকাবাসীর একাংশ। রবিবার সকালে কিছুক্ষণ বন্ধ থাকার পর আবার কাজ শুরু করে নির্মাণকারী সংস্থা বলে এলাকাবাসীর দাবি। এ ব্যাপারে তারা প্রশাসনকে মৌখিক ভাবে অভিযোগ জানিয়েছেন এবং সেই সঙ্গে মোবাইলে নিম্ন মানের কাজের ছবি পাঠিয়েছেন। আজ সোমবার এলাকাবাসী প্রশাসনকে লিখিত ভাবে অভিযোগ করবে।

Advertisement

বাসিন্দারা জানান, নলহাটি থানার লোহাপুর নীচুবাজার এলাকায় জেলাপিরষদের উদ্যোগে চার কোটি টাকা ব্যয়ে একটি মার্কেট কমপ্লেক্স নির্মাণের কাজ চলছে। ওই কাজে ঢালাই এর ক্ষেত্রে নির্মাণকারী সংস্থা নিম্ন মানের পাথর, সিমেন্টের ব্যবহার কম করে পাথর গুঁড়ো, বালির পরিমান বেশি করে দেওয়া হচ্ছে বলে এলাকাবাসীর একাংশ দাবি। নিম্ন মানের কাজের প্রতিবাদ করে রবিবার সকালে কিছুক্ষণের জন্য কাজ বন্ধ করে দেয়। নলহাটি ২ ব্লকের বিডিও ঋক সপ্তাশ্ব জানান, কাজটি ব্লকের নয়। জেলাপরিষদ কাজি করছে। আজ সকালে কাজটি নিয়ে নিম্ন মানের অভিযোগ ছবি সহ আমার কাছে মোবাইলে ছবি পাঠিয়েছেন। অভিযোগ পেয়ে খতিয়ে দেখার আশ্বাস দেন বিডিও।

জেলা পরিষদের সভাধিপতি বিকাশ রায়চৌধুরী জানান, ‘‘আমার বিশ্বাস হয় না জেলাপরিষদের কোথাও কোনও কাজ নিম্ন মানের কাজ হচ্ছে। ওই এলাকায় সিপিএমের পঞ্চায়েত সমিতি আছে। কিছু সিপিএমের লোকজন যারা ভেবেছিল সিন্ডিকেট রাজ করে ফায়দা তুলবে। আমরা তা হতে দেব না।” তিনি বলেন, ‘‘তবুও যখন অভিযোগ উঠেছে তখন খোঁজ খবর নেব।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন