অস্ত্র দেখিয়ে ছাত্রীকে ধর্ষণের নালিশ, ধৃত যুবক

অভিভাবকদের অনুপস্থিতিতে বাড়িতে ঢুকে অস্ত্র দেখিয়ে এক নাবালিকা ছাত্রীকে ধর্ষণের অভিযোগে এক তৃণমূল নেতাকে গ্রেফতার করল মহম্মদবাজার থানার পুলিশ। কাউকে ধর্ষণের কথা জানালে ছাত্রীটিকে প্রাণনাশের হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ। চলতি মাসের ১ তারিখ ঘটনাটি ঘটলেও শনিবার নাবালিকা ওই ছাত্রীর পরিবারের তরফে লিখিত অভিযোগ করা হয় থানায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মহম্মদবাজার শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০১৮ ০০:০৫
Share:

প্রতীকী ছবি।

অভিভাবকদের অনুপস্থিতিতে বাড়িতে ঢুকে অস্ত্র দেখিয়ে এক নাবালিকা ছাত্রীকে ধর্ষণের অভিযোগে এক তৃণমূল নেতাকে গ্রেফতার করল মহম্মদবাজার থানার পুলিশ। কাউকে ধর্ষণের কথা জানালে ছাত্রীটিকে প্রাণনাশের হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ। চলতি মাসের ১ তারিখ ঘটনাটি ঘটলেও শনিবার নাবালিকা ওই ছাত্রীর পরিবারের তরফে লিখিত অভিযোগ করা হয় থানায়। তার কয়েক ঘণ্টার মধ্যেই শ্যাম মারিয়া নামে বছর সাতাশ-আঠাশের ওই অভিযুক্তকে পুলিশ গ্রেফতার করে। পুলিশ জানিয়েছে, অভিযুক্তের বিরুদ্ধে পকসো-সহ (প্রোটেকশন অব চিল্ড্রেন ফ্রম সেক্সুয়াল অফেন্সেস) একাধিক ধারায় মামলা করা হয়েছে। রবিবার ওই নেতাকে সিউড়ি আদালতে পেশ করা হবে।

Advertisement

বীরভূমের পুলিশ সুপার শ্যাম সিংহ জানিয়েছেন, অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। নাবালিকার মেডিক্যাল টেস্ট করানো-সহ প্রয়োজনীয় সব পদক্ষেপ করা হয়েছে পুলিশের তরফে।

পুলিশ ও নির্যাতিতা ছাত্রীর পরিবার সূত্রে জানা গিয়েছে, গত ১ ডিসেম্বর রাত সাড়ে ১১টার কিছু পরে ঘটনাটি ঘটে। সেদিন সপ্তম শ্রেণির ওই ছাত্রী তার ঠাকুমা ও এক বান্ধবীর সঙ্গে বাড়িতে ছিল। তার বাবা-মা ও ছোট ভাই একটি শ্রাদ্ধ বাড়িতে গিয়েছিলেন। রাতে ফেরেননি। নির্যাতিতার মা-বাবা এ দিন বলেন, ‘‘আমরা নেই এ কথা জেনেছিল ওই তৃণমূল নেতা। রাত সাড়ে ১১টা নাগাদ মেয়েকে ফোন করে দরজা খুলতে বলে। মেয়ে প্রথমে রাজি না হওয়ায় ওকে বদনাম করা হবে বলে হুমকি দেয়। ভয় পেয়ে মেয়ে দরজা খোলে। তার পরেই ওর বান্ধবীর সামনেই অস্ত্র দেখিয়ে ওকে ধর্ষণ করে। ঠাকুমা কিছু টের পাননি।’’

Advertisement

এত দেরি কেন অভিযোগ করতে?

ওই ছাত্রীর পরিবারের দাবি, অভিযুক্ত শাসকদলের নেতা হওয়ায় এলাকায় প্রভাব রয়েছে। সেই প্রভাব খাটিয়ে তিনি ঘটনার কথা ছাত্রীটিকে চেপে যেতে বলেছিলেন।

তার মা-বাবার অভিযোগ, ‘‘ওই নেতা হুমকি দিয়েছিলেন, কাউকে জানালে মেয়েকে এবং আমাদের দুজনকে প্রাণে মেরে ফেলা হবে। সেই ভয়েই মেয়ে ওই রাতের ঘটনা এত দিন আমাদের সেটা জনাতে পারেনি। শুক্রবার ওর বান্ধবীর কাছে ঘটনার কথা শুনি। মেয়েও তখন জানায়, কী ঘটেছে ওর সঙ্গে।’’

ছাত্রীর পরিবারে কেন সব বলে দেওয়া হয়েছে, সেই প্রশ্ন তুলে ধৃত নেতা নির্যাতিতার বান্ধবীর বাড়িতেও চড়াও হয়েছিলেন বলে অভিযোগ। নির্যাতিতার মায়ের কথায়, ‘‘আমরা অভিযুক্তের কড়া শাস্তি চাই।’’ অভিযুক্তের শাস্তি চাইছে নাবালিকাও।

তৃণমূলের মহম্মদবাজার ব্লক সভাপতি তাপস সিংহ বলেছেন, ‘‘অভিযুক্ত ব্যক্তি ব্লকের একটি বুথের সভাপতি। তবে অন্যায় করলে তাকে শাস্তি পেতে হবে। এখানে দল বিষয় নয়।’’ যদিও পরিবারের দাবি, শ্যাম নির্দোষ। মিথ্যা অভিযোগ হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন