মা-কে খুনে পুলিশ হেফাজত

কেন্দা থানার কাঁটাশিয়াড়ি গ্রামের বাসিন্দা মুসুরি মাহাতো বৃহস্পতিবার সকালে তাঁর বাড়ির সামনের রাস্তায় খুন হন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কেন্দা শেষ আপডেট: ১৫ জুলাই ২০১৭ ০৩:৫৭
Share:

প্রতীকী চিত্র।

মাকে কুপিয়ে খুন করার অভিযোগে ধৃত সৃষ্টিধর মাহাতোর তিন দিনের পুলিশ হেফাজত হল। পুলিশ শুক্রবার তাকে পুরুলিয়া আদালতে তুলেছিল।

Advertisement

কেন্দা থানার কাঁটাশিয়াড়ি গ্রামের বাসিন্দা মুসুরি মাহাতো বৃহস্পতিবার সকালে তাঁর বাড়ির সামনের রাস্তায় খুন হন। পুলিশের দাবি, জেরায় নিহতের ছোট ছেলে পেশায় রাজমিস্ত্রি সৃষ্টিধর তাদের জানিয়েছিল, এক সপ্তাহ ধরে তার কাজ ছিল না। ফলে এই ক’দিন তার রোজগার ছিল না। অথচ মুসুরিদেবী তার কাছে টাকা চেয়ে জোরাজুরি করছিল। তখনই রাগের বশে সে মাকে ফারসা (এক ধরনের টাঙ্গি) দিয়ে কোপাতে থাকে। মুসুরিদেবী ঘটনাস্থলেই মারা যান।

বৃহস্পতিবার বিকালে সৃষ্টিধরের দাদা চক্রধর মাহাতো ভাইয়ের বিরুদ্ধে মাকে খুনের অভিযোগ দায়ের করেন। অভিযোগে চক্রধর জানিয়েছেন, ভাই সন্দেহ করত, মা নাকি ডাইনি বিদ্যা জানে। এই অপবাদ দিয়ে মায়ের সঙ্গে ঝগড়াও করেছে। অলস প্রকৃতির সৃষ্টিধর কাজকর্ম না করে, গ্রামের এক প্রান্তে শিবমন্দিরে বসে থাকত। এই নিয়ে বুধবার রাতে তার স্ত্রীর সঙ্গে ঝগড়া হয়। বৃহস্পতিবার সকালে মুসুরিদেবী টাকা চাইতে গিয়ে খুন হন।

Advertisement

পুরুলিয়ার অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন) বৈভব তিওয়ারি বলেন, ‘‘সৃষ্টিধর মাকে ডাইনি সন্দেহ করত বলে তাঁর দাদা জানিয়েছে। তবে এখনও পর্যন্ত ধৃত টাকা চাওয়া নিয়ে গোলমালেই খুন করেছে বলে দাবি করেছে। খুনের প্রকৃত কারণ জানতে ধৃতকে আরও জিজ্ঞাসাবাদ হবে। গ্রামবাসীর থেকেও এই ব্যাপারে তথ্য নেওয়া হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন