মন্দিরের গায়েই নির্মাণ

আইন ভেঙে মন্দির ঘেঁষে নির্মাণ কাজ অব্যাহত বিষ্ণুপুরে। ভারতীয় পুরাতত্ত্ব সর্বেক্ষণ দফতরের সংরক্ষিত কোনও সৌধের ২০০ মিটারের মধ্যে যে কোনওরকম নির্মাণ অবৈধ। কিন্তু মন্দিরনগরী বিষ্ণুপুরে ওই নিয়ম ভাঙাই যেন কিছু মানুষ ‘নিয়ম’ করে নিয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বিষ্ণুপুর শেষ আপডেট: ০৬ জুলাই ২০১৫ ০০:২৭
Share:

আইন ভেঙে মন্দির ঘেঁষে নির্মাণ কাজ অব্যাহত বিষ্ণুপুরে। ভারতীয় পুরাতত্ত্ব সর্বেক্ষণ দফতরের সংরক্ষিত কোনও সৌধের ২০০ মিটারের মধ্যে যে কোনওরকম নির্মাণ অবৈধ। কিন্তু মন্দিরনগরী বিষ্ণুপুরে ওই নিয়ম ভাঙাই যেন কিছু মানুষ ‘নিয়ম’ করে নিয়েছেন। অভিযোগ পেয়ে গত ২ জুলাই মদনমোহন ও রাধামাধব মন্দির প্রাঙ্গণে তিনটি এমনই অবৈধ নির্মাণ দেখে যান বিষ্ণুপুরের মহকুমা শাসক। তারপরেই পুলিশকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন তিনি। এ দিকে নতুন করে আরও দু’টি অভিযোগ জমা পড়েছে। বিষ্ণুপুরের দায়িত্বে থাকা ভারতীয় পুরাতত্ত্ব সর্বেক্ষণ দফতরের সিনিয়র কনজারভেটর অ্যাসিস্ট্যান্ট অর্ণব ঘোষ বলেন, “মহাপাত্রপাড়ায় মুরলীমোহন ও খড়বাংলায় রাধাবিনোদ মন্দিরের পাশ ঘেঁষেও একই ধরণের অবৈধ কাজ হচ্ছে। জেলা প্রশাসনকে বিষয়টি জানিয়েছি।” মহকুমা শাসক (বিষ্ণুপুর) পলাশ সেনগুপ্ত বলেন, “সব অভিযোগগুলি পুলিশকে দেখতে বলা হয়েছে।” পুলিশ এখন কী করে সে দিকেই তাকিয়ে বিষ্ণুপুরবাসী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন