Migrant Labourer

আবার বীরভূমের পরিযায়ী শ্রমিকের মৃত্যু, ঘুমের ঘোরে গড়িয়ে পড়লেন মুম্বইয়ের বহুতলের ছাদ থেকে

উত্তমের পরিবার সূত্রে জানা গিয়েছে, দিন দশেক আগে তিনি মুম্বইয়ে কাজে গিয়েছিলেন। সেখানে নির্মীয়মাণ বহুতলের খোলা ছাদে ঘুমিয়েছিলেন। সেখান থেকে পড়ে যান।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

মুরারই শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৩ ১১:৪১
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

আবার বীরভূমের পরিযায়ী শ্রমিকের মৃত্যু হল। মুম্বইয়ে কাজে গিয়ে নির্মীয়মাণ বহুতলের ছাদ থেকে পড়ে মৃত্যু হয়েছে ওই পরিযায়ী শ্রমিকের। মৃতের নাম উত্তম মাল। তিনি বীরভূমের মুরারই থানার রাজগ্রামের বাসিন্দা।

Advertisement

উত্তমের পরিবার সূত্রে জানা গিয়েছে, দিন দশেক আগে তিনি মুম্বইয়ে কাজে গিয়েছিলেন। সেখানে নির্মীয়মাণ বহুতলের খোলা ছাদে ঘুমিয়েছিলেন। সেখানে ছিলেন অন্য শ্রমিকেরাও। তাঁদের বক্তব্য, সকালে ঘুম থেকে উঠে উত্তমকে দেখতে পাননি তাঁরা। পরে দেখা যায় বহুতলের নীচে রক্তাক্ত অবস্থায় তিনি পড়ে রয়েছেন। তাঁর পরিবারের সদস্যদের মতে, ঘুমের ঘোরে কোনও ভাবে ছাদ থেকে নীচে পড়ে গিয়ে মৃত্যু হয়েছে তাঁর। উত্তমের স্ত্রী তাপসী মাল বলেন, ‘‘বৃহস্পতিবার রাত সাড়ে ১১টা নাগাদ ওর সঙ্গে আমার ফোনে কথা হয়েছে। শুক্রবার রাতে আবার ফোন করবে বলেছিল। কিন্তু ওটাই সে শেষ ফোন হবে তা বুঝতে পারিনি। এখন দুই ছেলেকে নিয়ে কী ভাবে বেঁচে থাকব জানি না।’’

উত্তমের দেহ মুম্বই থেকে কী ভাবে ফিরিয়ে আনা হবে তা নিয়ে চিন্তায় পরিবার। এই পরিস্থিতিতে পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছেন প্রশাসনিক কর্তারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন