ভোটে হাত ধরে উন্নয়ন দেখাবে তৃণমূল: অনুব্রত

বিজেপিকে চ্যালেঞ্জ ছুড়ে তিনি বলেন, ‘‘বীরভূম লোকসভা কেন্দ্রে দেড় লক্ষের বেশি ভোটে না জিতলে জানবেন এটা আমার পরাজয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রামপুরহাট শেষ আপডেট: ০৯ জুলাই ২০১৮ ০২:৩১
Share:

শ্রোতা: অনুব্রত মণ্ডলের বক্তৃতা শুনতে ভিড়। রামপুরহাটে। নিজস্ব চিত্র

লোকসভা ভোটেও ফের রাস্তায় দাঁড়াবে উন্নয়ন— এমনই মন্তব্য করলেন তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। রবিবার দুপুরে রামপুরহাটে তৃণমূলের মহামিছিলে যোগ দিয়ে অনুব্রত সাংবাদিকদের বলেন, ‘‘লোকসভা নির্বাচনে যাঁরা উন্নয়ন নিয়ে কথা বলবে তৃণমূল কংগ্রেস কর্মীরা তাঁদের হাত ধরে নিয়ে গিয়ে উন্নয়ন দেখিয়ে দেবে।’’ এর আগে রামপুরহাট পাঁচমাথা মোড়ে তৃণমূলের মহামিছিলের ফাঁকে এক সভায় আরএসএস থেকে তৃণমূল কর্মীদের দূরে থাকতে বলেন অনুব্রত। তিনি বলেন, ‘‘আরএসএস বলে একটা দল প্রতিটি বিধানসভা কেন্দ্রে বাড়িতে বাড়িতে ঘুরে প্রচার করবে। তৃণমূলের সম্পর্কে মিথ্যা কথা বলবে। আমরা কিন্তু মানব না। বিশ্বাস করবেন না।’’ গ্রামগঞ্জে আরএসএস কর্মীদের দেখলেই তৃণমূল নেতাদের খবর দেওয়ার কথাও বলেন অনুব্রত। তিনি বলেন, ‘‘আদিবাসীরা বোকা নয় বিজেপি। মানুষ চেনে মমতা বন্দ্যোপাধ্যায়কেই।’’ অনুব্রত আরও জানান, ২১ জুলাইয়ের আগে এখানে মহামিছিলের ডাক দেওয়া হয়েছিল। সিউড়িতে সোমবার মহামিছিল হবে। বীরভূম থেকে ২১ জুলাইয়ের সমাবেশে যাবেন ৪ লক্ষ মানুষ।

Advertisement

বিজেপিকে চ্যালেঞ্জ ছুড়ে তিনি বলেন, ‘‘বীরভূম লোকসভা কেন্দ্রে দেড় লক্ষের বেশি ভোটে না জিতলে জানবেন এটা আমার পরাজয়। আর বোলপুর লোকসভা নির্বাচনে আড়াই লক্ষ ভোটে না জিতলেও আমার পরাজয় হবে।’’ রামপুরহাটে ওই সভায় বক্তব্য রাখেন মন্ত্রী চন্দ্রনাথ সিংহ, আশিস বন্দ্যোপাধ্যায়ও।

মহামিছিলে দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ। তারাপীঠের তীর্থযাত্রীদেরও ভোগান্তি হয়। তৃণমূল নেতৃত্বের দাবি, লক্ষাধিক মানুষ এ দিনের মিছিলে যোগ দিয়েছিলেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন