আড়াই ঘণ্টায় উদ্ধার চোরাই ট্রাক

এক রাতের মধ্যে ছিনাতাই হওয়া টায়ার বোঝাই ট্রাক উদ্ধার করল পুরুলিয়া পুলিশ। শুক্রবার রাতে পুরুলিয়া-জামশেদপুর (৩২ নম্বর) জাতীয় সড়কে কৌরাং জঙ্গল থেকে ওই ট্রাকটি ছিনতাই হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০১৭ ০১:২৯
Share:

আটক: আড়শা থানায় রাখা বাজেয়াপ্ত করা টায়ার। নিজস্ব চিত্র

এক রাতের মধ্যে ছিনাতাই হওয়া টায়ার বোঝাই ট্রাক উদ্ধার করল পুরুলিয়া পুলিশ। শুক্রবার রাতে পুরুলিয়া-জামশেদপুর (৩২ নম্বর) জাতীয় সড়কে কৌরাং জঙ্গল থেকে ওই ট্রাকটি ছিনতাই হয়। আড়াই ঘণ্টার মধ্যেই জেলা জুড়ে নাকাবন্দি চালিয়ে সেই ট্রাক উদ্ধার করে পুলিশ। চার ছিনতাইকারীর মধ্যে দু’জনকে শনিবার বিকেলে গ্রেফতার করা হয়েছে। পুরুলিয়ার পুলিশ সুপার জয় বিশ্বাস জানান, প্রাথমিক তদন্তে মনে করা হচ্ছে এই ঘটনায় আন্তঃরাজ্য ছিনতাইচক্র জড়িত রয়েছে।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার রাতে জামশেদপুরের ডিমনা থেকে পুরুলিয়া হয়ে ধানবাদ যাচ্ছিল টায়ার বোঝাই ওই ট্রাকটি। ঝাড়খণ্ডের চান্ডিল এলাকা থেকে একটি সাদা পিকআপ ভ্যানে দুস্কৃতীরা ট্রাকটির পিছু নেয়। বলরামপুরের কুমারী সেতু পার হয়ে জাতীয় সড়ক গিয়েছে কৌরাং জঙ্গল দিয়ে। এলাকাটি আড়শা থানার মধ্যে পড়ে। রাত ১০টা নাগাদ ওই জঙ্গলের মধ্যে পিকআপ ট্রাকের পথ আটকে দাঁড়ায়। চালক ও খালাসিকে নামিয়ে জঙ্গলে নিয়ে গিয়ে গাছের সঙ্গে বেঁধে ফেলে চার দুষ্কৃতী। তাঁদের থেকে মোবাইল ফোন আর টাকাকড়ি কেড়ে ট্রাক নিয়ে পুরুলিয়ার দিকে চম্পট দেয় দুষ্কৃতীরা।

কিছুক্ষণ পরেই পুলিশের টহলদারি ভ্যান ওই সড়ক দিয়ে যাচ্ছিল। জঙ্গল থেকে গোঙানির আওয়াজ পুলিশকর্মীদের কানে আসে। সেই শব্দ শুনে দিয়ে ট্রাকের চালক ও খালাসিকে উদ্ধার করেন পুলিশ কর্মীরা। তাঁদের থেকে ঘটনার কথা শুনে আড়শা থানায় জানানো হয়। সঙ্গে সঙ্গে খবর যায় জেলা সদরে।

Advertisement

পুলিশ সুপারের নির্দেশে জেলাজু়ড়ে নাকাবন্দি শুরু হয়। জেলার অভিজ্ঞ ওসি, সিআই এবং পুলিশ আধিকারিকদের তল্লাশিতে নামানো হয়। অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন) বৈভব তিওয়ারিও তল্লাশিতে নামেন। খবর আসে, আড়শার কুমিরডিহা গ্রামের কাছে একটি সাদা ট্রাক দেখা গিয়েছে। পুলিশ সুপার বলেন, ‘‘খবর পেয়ে ওই গ্রাম থেকে ট্রাকটি উদ্ধার করা হয়। গ্রাম থেকে টায়ারগুলিও উদ্ধার করা হয়েছে।’’

শনিবার বিকেলে আড়শা এলাকাতেই ছিনতাইকারীদের পিকআপ ভ্যানটির হদিস পায় পুলিশ। ওই গাড়ি থেকে পাকড়াও করা হয় দু’জনকে। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম দিবাকর কুমার ও হরেন্দ্র সিং। দিবাকর ঝাড়খণ্ডের সরাইকেলা-খরসঁওয়া জেলার নিমডি থানা এলাকার আদারডি ও হরেন্দ্র চান্ডিল থানা এলাকার রামগড় গ্রামের বাসিন্দা। পুলিশ সুপার জানান, অন্য দুই দুষ্কৃতীরও খোঁজ চলছে। তিনি বলেন, ‘‘এর পিছনে আন্তঃরাজ্য ছিনতাই চক্রের বড় মাথা রয়েছে। আমরা ধরার চেষ্টা করছি।’’

বছর খানেক আগে চালককে খুন করে রাস্তায় ফেলে দিয়ে জামশেদপুর এলাকারই একটি ট্রাক ছিনতাই করে পালিয়ে যায় দুষ্কৃতীরা। তার পিছনেও ছিল আন্তঃরাজ্য ছিনতাইচক্র। পুলিশ সে বারে এ রাজ্য ও ঝাড়খণ্ডের বিভিন্ন জায়গা থেকে ছিনতাইচক্রের চাঁইদের পাকড়াও করলেও ট্রাকটির হদিস মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন